নীলফামারীতে জেলা পরিষদ নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭ ডিসেম্বর॥
 নীলফামারীর জেলা পরিষদের নির্বাচন আগামীকাল বুধবার (২৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হচ্ছে।
এ জন্য জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন ও জেলা নির্বাচন অফিস সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। আজ মঙ্গলবার বিকাল তিনটার পর জেলা প্রশাসকের কার্যালয় হতে ভোট কেন্দ্র গুলোর প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং পোলিং কর্মকর্তারা ভোটের ব্যালট বাক্স,ব্যালট পেপার সহ সকল প্রকার সরঞ্জামী নিয়ে ভোট কেন্দ্রে চলে যেতে শুরু করে। এ ছাড়া সুষ্ঠু ও শান্তিপুর্ন ভোট গ্রহনে জেলা পুলিশ কঠোর নিরাপক্তা ব্যবস্থা গ্রহন করেছে। এ ছাড়া তিন প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন র‌্যাব থাকবে সার্বক্ষনিক টহলে।

সুত্র মতে, ভোট কেন্দ্রে কোন ভোটার ও প্রার্থী মোবাইল বা ক্যামেরা, কালি বা কলম নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করতে পারবেনা। কেউ যদি এই আদেশ অমান্য করে তাহলে তার বিরুদ্ধে নির্বাচন আচরন বিধি লগ্ননের দায়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে সংশ্লিষ্ট সুত্রে জানানো হয়।

জেলা পরিষদ নির্বাচনের জেলা রিটার্নীং অফিসার জেলা প্রশাসক জাকীর হোসেন জানান, প্রথমবারের মত এই নির্বাচনে নীলফামারীতে দুই জন চেয়ারম্যান প্রাথী, সদস্য পদে ৬৬ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১৫টি ভোট কেন্দ্রে ৩০টি বুথে বিরতিহীনভাবে এই ভোট গ্রহণ শেষ হবে।

চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক (আনরস) ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন (মটরসাইকেল)।

নীলফামারীর ৬টি উপজেলা, ৪ টি পৌরসভা ও ৬১টি ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি মোট ৮৫৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬৫২ এবং নারী ২০৩ জন। এ নির্বাচনে একজন জেলা পরিষদ চেয়ারম্যান, পাঁচজন সংরক্ষিত মহিলা সদস্য ও ১৫ জন সাধারন সদস্য পদের জন্য এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
এদিকে পুলিশ সুপার জাকির হোসেন খান জানান, ১৫টি ভোট কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ১২টি এবং সাধারন ৩টি। প্রতিটি কেন্দ্রের জন্য একটি ও প্রতি উপজেলা এলাকার জন্য ৩টি করে মোট টহলরত পুলিশ বাহিনীর মোবাইল টিম ৩৩টি রাখা হয়েছে। এ ছাড়া স্ট্রাইকিং থানা রির্জাভ রাখা হয়েছে ৬টি এবং স্ট্যান্ডবাই একটি। নির্বাহী ম্যাজিস্টেটের সংখ্যা ১২জন ও  জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সংখ্যা একজন জন।
অপর দিকে প্রতিটি ভোট কেন্দ্রে আগ্নে অস্ত্র সহ একজন করে ইন্সপেক্টর/ এসআই, একজন এ,এস আই ও তিনজন কনস্টেবল সহ ৫ জন এবং অস্ত্র সহ আনসার পিসি একজন, আনসার এপিসি একজন ও অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য ১৫ রাখা হয়েছে। এরমধ্যে পুরুষ ৭জন ও নারী ৮জন লাঠিসহ দায়িত্ব পালন করবে।
এ ছাড়া বিজিবি ও র‌্যাবের পক্ষে বিশেষ ছয়টি করে টিম ইতোমধ্যে ছয় উপজেলায় টহল জোদ্দার করেছে।
সুত্র মতে, ভোট চলাকালিন আইনশৃঙ্খলা পরিস্থিতি সার্বক্ষনিক তদারকির দায়িত্ব পালন করবেন অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন, সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান (সৈয়দপুর সার্কেল) ও সহকারী পুলিশ সুপার ফিরোজ কবীর (সদর সার্কেল)।

সংশ্লিষ্ট সূত্র মতেঃ- কেতকীবাড়ি, ভোগডাবুড়ী, জোড়াবাড়ী ও বোড়াগাড়ী ইউনিয়ন নিয়ে গঠিত ১ নম্বর ওয়ার্ডে সাধরণ কাউন্সিলার প্রার্থী ৬ জন। এরা হলোঃ- আল মামুন করিম(অটোরিক্সা),মুরাদ আলী প্রামানিক(টিউবয়েল), আব্দুলরাহ (বৈদ্যুতিক পাখা), এ,কেএম,জাহাঙ্গীর আলম বসুনিয়া (হাতী), ফিরোজ পারভেজ (ঘুড়ি) ও আতউর রহমান (তালা)। ১ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন করা হবে মির্জাগঞ্জ উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৫৩ জন।

ডিমলা, বালাপাড়া, বামুনিয়া, পাঙ্গামটুকপুর ও গোমনাতী ইউনিয়ন নিয়ে গঠিত ২ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ৬ জন। এরা হলো সোহেল পারভেজ জাহিদুল(বৈদ্যুতিক পাখা) তৈয়ব আলী(হাতী),নুরুজ্জামান বাবুল(অটোরিক্সা),আব্দুল হাকিম ভুট্টু(ঘুড়ি),সিদ্দিকুর রহমান লায়ন(তালা) ও ফেরদৌস পারভেজ(টিউবয়েল)। ২ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন করা হবে পাঙ্গা মহেশ লালা উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৬৮ জন।

পশ্চিম ছাতনাই, পূর্ব ছাতনাই, টেপাখড়িবাড়ী ও খগাখড়িবাড়ী ইউনিয়ন নিয়ে গঠিত ৩ নম্বর ওয়ার্ডে  সাধারণ কাউন্সিলার প্রার্থী ২ জন। এরা হলো মতিন খান( টিউবয়েল) ও আশফাকারুল হক পিনো( তালা)। ৩ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে জনতা ডিগ্রি কলেজে। এখানে ভোটার সংখ্যা ৫২ জন।

গয়াবাড়ী, নাউতারা, খালিশা চাপানী ও ঝুনাগাছ চাপানী ইউনিয়ন নিয়ে গঠিত ৪ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ৫ জন। এরা হলো মোজ্জম্মেল হক( তালা), মোজাফ্ফর হোসেন(বৈদ্যুতিক পাখা),এ,টি,এম নুর হোসেন( হাতী), সেলিম সরকার(অটোরিক্সা) ও রফিকুল ইসলাম( টিউবয়েল)। ৪ নম্বর ওয়াডে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে ডালিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৫২ জন।

কাঁঠালী, গোলমুন্ডা, বালাগ্রাম ও জলঢাকা পৌরসভা নিয়ে গঠিত ৫ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রাথী ৫ জন। এরা হলো এ্যাডঃ মোতাহারুল ইসলাম মুনান(অটোবিক্সা),আসাদুজ্জামান(হাতী), তহমিদুল ইসলাম(টিউবয়েল),মোশাররফ হোসেন(তালা) ও মোহম্মদ শামছুল আলম(বৈদ্যুতিক পাখা)। ৫ নম্বর ওয়ার্ডের ভোটগ্রহন অনুষ্ঠিত হবে জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৫২ জন।

গোলনা, ধর্মপাল, শিমুলবাড়ী ও মীরগঞ্জ ইউনিয়ন নিয়ে গঠিত ৬ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ৩ জন। এরা হলো মীর হামিদুল এহসান চানু (তালা), নব কুমার রায় (বক) ও আলী হোসেন (টিউবয়েল)। ৬ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে মীরগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৫২ জন।

ডোমার পৌরসভা, সোনারায়, হরিণচড়া ও ডোমার ইউনিয়ন নিয়ে গঠিত ৭ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ৫ জন। এরা হলো ফরহাদ আজাদ(বৈদ্যুতিক পাখা), হাফিজুল ইসলাম(তালা) তৈয়বর রহমান(অটোরিক্সা), মিজানুর রহমান(টিউবয়েল) ও মোস্তাফিজুর রহমান চৌধুরী(হাতী)। ৭ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ডোমার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৫৩ জন।

চওড়াবড়গাছা, গোড়গ্রাম, পলাশবাড়ী ও লক্ষ্মীচাপ ইউনিয়ন নিয়ে গঠিত ৮ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ৬ জন। এরা হলো গোলাম মোস্তফা(তালা),দুলাল চন্দ্র রায়(বৈদ্যুতিক পাখা),বীরেন্দ্র নাথ শর্মা( হাতী), মাহবুব জর্জ (অটোরিক্সা), মোবাশ্বের রাশেদিন (টিউবয়েল) ও মন্টু চন্দ্র সরকার (ঘুড়ি)। ৮ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে পলাশবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়। এখানে ভোটার সংখ্যা ৫২ জন।

টুপামারী, রামনগর, কচুকাটা ও পঞ্চপুকুর ইউনিয়ন নিয়ে গঠিত ৯ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ৩ জন। এরা হলো রফিকুল ইসলাম (টিউবওয়েল), শফিকুল ইসলাম (হাতি) ও আব্দুল হান্নান (তালা)। ৯ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে চাঁদেরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৫২ জন।

নীলফামারী পৌরসভা, ইটাখোলা, কুন্দুপুকুর ও খোকশাবাড়ী ইউনিয়ন নিয়ে গঠিত ১০ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রাথী ৩ জন। এরা হলো আতাউর রহমান বাবু (তালা), দেওয়ান বিপ্লব আহমেদ (হাতি) ও এ,কে,এম আলমগীর হক প্রামানিক (টিউবওয়েল)। ১০ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৫৫ জন।

সোনারায়, সংগলশী, চড়াইখোলা ও চাপড়া সরমজানী ইউনিয়ন নিয়ে গঠিত ১১ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ৪ জন। এরা হলো সাইদুল রহমান (হাতি), সোহেল রানা (তালা), রুহুল আমিন (আটোরিক্সা) ও মোঃ আব্দুল হান্নান শাহ্ মানু (টিউবওয়েল)। ১১ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে চড়াইখোলা নগর দারোয়ানী উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৫১ জন।

সৈয়দপুর পৌরসভা, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী ও কামারপুকুর ইউনিয়ন নিয়ে গঠিত ১২ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ৪ জন। এরা হলো জিকো আহমেদ (টিউবওয়েল), সফিকুল ইসলাম (অটোরিক্সা), সাইদুল ইসলাম (হাতি) ও আব্দুল গফুর সরকার (তালা)। ১২নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে সৈয়দপুর লায়ন্স স্কুল এ্যান্ড কলেজে। এখানে ভোটার সংখ্যা ৬২ জন।

বাহাগিলী, পুটিমারী, নিতাই, কাশিরাম বেলপুকুর ও খাতামধুপুর ইউনিয়ন নিয়ে গঠিত ১৩ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রাথী ৪ জন।  এরা হলো কামরুজ্জামান (হাতি), শাহ মোঃ ববুল কালাম বারী (টিউবওয়েল), শামীম চৌধুরী  (বৈদ্যুতিক পাখা) ও মজিবর রহমান (তালা) । ১৩ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে নিতাই উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৬৭ জন।

খুটামারা, ডাউয়াবড়ী, শৌলমারী, কৈমারী ও বড়ভিটা ইউনিয়ন নিয়ে গঠিত ১৪ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রাথী ৪ জন। এরা হলো  জুলফিকার আরী (টিউবওয়েল) রোকনুজ্জামান সেলিম (তালঅ) আতোয়ার হোসেন (অটোরিক্সা) ও সাইফুল ইসলার মুকুল (হাতি)। ১৪ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে বিন্নাকুড়ি বিসিএস উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৬৭ জন।

মাগুড়া গাড়াগ্রাম, রনচন্ডি, কিশোরীগঞ্জ ও চাঁদখানা ইউনিয়ন নিয়ে গঠিত ১৫ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার ৬জন। এরা হলো  সাজেদুল ইসলাম (টিউবওয়েল), শ্রী ভুবন চন্দ্র মহন্ত (বৈদ্যুতিক পাখা), আবুল সানওয়ার চৌধুরী বিয়েজ (ঢোল), আজিজুল ইসলাম (অটোরিক্সা), ফারুক হোসেন (হাতি) ও হোসেন শহীদ সোহারাওয়ার্দি (তালা) । ১৫নম্বর ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে কিশোরীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে। এখানে ভোটার সংখ্যা ৬৭ জন।

অপর দিকেঃ- কেতকীবাড়ি, ভোগডাবুড়ী, জোড়াবাড়ী, বোড়াগাড়ী, ডিমলা, বালাপাড়া, বামুনিয়া, পাঙ্গামটুকপুর, গোমনাতী, পশ্চিম ছাতনাই, পূর্ব ছাতনাই, টেপাখড়িবাড়ী ও খগাখড়িবাড়ী ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী ৩ জন।  এরা হলো মিনতি রানী সেন (ফুটবল), শ্যামলী আক্তার  (দোয়াত কলম) ও মেহেরুন আকতার (হরিন)।
গয়াবাড়ী, নাউতারা, খালিশা চাপানী, ঝুনাগাছ চাপানী, কাঁঠালী, গোলমুন্ডা, বালাগ্রাম, জলঢাকা পৌরসভা, গোলনা, ধর্মপাল, শিমুলবাড়ী ও মীরগঞ্জ ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী ৫ জন। এরা হলো ভারতী রানী রা (ফুটবল), রোকসানা পারভীন দিপ্তি (হরিন), আল্পনা রায় (লাটিম), লায়লা বেগম  (টেবিল ঘড়ি) ও আফরোজা বেগম (দোয়াত কলম)।
ডোমার পৌরসভা, সোনারায়, হরিণচড়া, ডোমার ইউনিয়ন, চওড়াবড়গাছা, গোড়গ্রাম, পলাশবাড়ী, লক্ষ্মীচাপ, টুপামারী, রামনগর, কচুকাটা ও পঞ্চপুকুর ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত ৩ নম্বর ওয়াডে নারী কাউন্সিলর প্রার্থী ৩ জন। এরা হলো  শিউলী আক্তার বানু (ফুটবল), রেশমা আকতার  (দোয়াত কলম) ও সান্তনা চক্রবর্তী (হরিন)।
নীলফামারী পৌরসভা, ইটাখোলা, কুন্দুপুকুর, সোনারায়, সংগলশী, চড়াইখোলা, চাপড়া সরমজানী, সৈয়দপুর পৌরসভা, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী ও কামারপুকুর ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত ৪ নম্বর ওয়াডে নারী কাউন্সিলর প্রার্থী ২ জন। এরা হলো সানজিদা বেগম লাকী (ফুটবল) ও ইসরাত জাহান পল্লবী (দোয়াত কলম)।
বাহাগিলী, পুটিমারী, নিতাই, কাশিরাম বেলপুকুর, খাতামধুপুর, খুটামারা, ডাউয়াবড়ী, শৌলমারী, কৈমারী ও বড়ভিটা, মাগুড়া, গাড়াগ্রাম, রনচন্ডি, কিশোরীগঞ্জ ও চাঁদখানা ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত ৫ নম্বর ওয়াডে নারী কাউন্সিলর প্রার্থী ৪ জন। এরা হলো ফাতেমা বেগম (হরিন), হাসিনা বেগম (লাটিম), শ্রীমতি অনিতা রানী মোহন্ত  (দোয়াত কলম) ও নিলুফা ইয়াছমিন (ফুটবল)।

পুরোনো সংবাদ

নীলফামারী 1292699985304936494

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item