পশ্চিম চর বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় রাজারহাটে মহান বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন করেনি

রাজারহাট থেকে ফিরে ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ

গত শুক্রবার(১৬ ডিসেম্বর) কুড়িগ্রামের রাজারহাটের এক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মহান বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন করেনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে বিশেষ বিশেষ দিনগুলোতে পতাকা উত্তোলন করেনা বলে এলাকাবাসীর দাবী।
চরাঞ্চলের শিক্ষারমান উন্নয়নের স্বার্থে তৎকালীন সময় রংপুরের পীরগাছা ও কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সীমান্তবর্তী এলাকায় ১৯৯১ সালে পশ্চিম চর বিদ্যানন্দ প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর পর্যায়ক্রমে বিদ্যালয়টি জাতীয়করন হয়। প্রতিষ্ঠার পর থেকে বিশেষ বিশেষ দিনগুলোতে পতাকা উত্তোলন হয়না বলে এলাকাবাসী জানান। এরই ধারাবাহিকতায় পশ্চিম চর বিদ্যানন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গত শুক্রবার মহান বিজয় দিবস-২০১৬ এর দিনে সরেজমিনে গিয়ে দেখা গেল ভিন্ন চিত্র, তখন সময় সোয়া ১১ ঘটিকা বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন হয়নি। অল্প সময়ের মধ্যে বিদ্যালয় মাঠে অধ্যয়নরত ছাত্রছাত্রী, অভিভাবক ও উৎসক জনতা ভিড় করতে থাকেন। এসময় মাঠে উপস্থিত অভিভাবক শাহনাজ পারভীন বলেন, স্যারেরা অদল-বদল করে স্কুল আইসে, আজকে শুক্রবার স্কুল বন্ধ পতাকা কেন তুলবে। ওই বিদ্যালয়ের শিক্ষার্থী সুজন মিয়া (২য় শ্রেণি), শাহজাহান (২য় শ্রেণি), নাজমীন বেগম(১ম শ্রেণি) ও মোসলেমা বেগম(১ম শ্রেণি) এর সাথে কথা বলে জানা যায়, আজকে শুক্রবার স্কুল বন্ধ, স্যারেরা আসপে না। মহান বিজয় দিবসের কথা বললে তারা বলে বিজয় দিবসের কথা স্যারেরা বলে নাই, বিজয় দিবস কি? আমরা জানিনা। এরপর পোনে ১.০০ ঘটিকায় অভিভাবক আলম মিয়ার সাথে বিদ্যালয় মাঠে কথা হলে তিনি জানান, বিজয় দিবস বিষয়ে ছাত্রছাত্রীরা কিছুই জানেনা আর তাতে আজকে শুক্রবার স্কুল বন্ধ, স্যারেরা ক্যান স্কুল আসপে। প্রাইমারীর মাস্টারেরা স্বাধীনতা বোঝেনা আবার বিজয় দিবস কি বোঝে এমন কথাগুলো বললেন আব্দুল হামিদ নামে এক স্থানীয় অভিভাবক। পশ্চিম চর বিদ্যানন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি সদস্য আনোয়ার হোসেন সাথে বিদ্যালয় মাঠে দেড় ঘটিকার সময় কথা হলে তিনি জানান, মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সভা আহবান না করলেও আমি বলেও ব্যর্থ হয়েছি। বিদ্যালয় পার্শ্ববর্তী বীরমুক্তিযোদ্ধা ছানাউল্লাহ মোবাইলে জানান, মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আমি অনেক বলেছি এবং  অর্থের যোগান দিতেও চেয়েছিলাম কিন্তু আমার কথা কে শুনে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক দুদু মিয়ার সাথে দেখা হলে তিনি জানান, আমি এ বিষয়ে কিছু জানিনা। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হানিফ মিয়া জানান, ১৬ ডিসেম্বর সম্পর্কে আমার ধারনা নেই।
উপজেলা শিক্ষা অফিসার আকতারি পারভীন এর মোবাইলে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, আমার বিষয়টি জানা নাই, তবে আমি বিষয়টি এখনি দেখতেছি।

পুরোনো সংবাদ

নিবিড়-অবলোকন 6444352417402693917

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item