কিশোরগঞ্জে রাতের আধাঁরে রাস্তার গাছ কেটে নেয়ার অভিযোগ

শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি

নীলফামারীর কিশোরগঞ্জ-নীলফামারী সড়কের পুটিমারীর শাল্টিবাড়ি নামক স্থানে রাস্তার পাশে জেলা পরিষদের নাম্বারিং করা মূল্যবান শালগাছগুলো কেটে নিয়ে যাচ্ছে বনদস্যুরা । গত রোববার রাতের আধাঁরে গাছ কেটে নিয়ে যাওয়ার সময় একটি ৫ হাজার টাকা মূল্যোর গাছ এলাকাবাসী আটক করে। এলাকাবাসির অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বনদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহনের আশ্বাস দেন।
 অভিযোগ  ও সরেজমিন পরিদর্শনে গিয়ে জানা গেছে, একসময় শাল্টিবাড়ি গ্রামটি মুল্যবান শালগাছ দিয়ে পরিপুর্ণ ছিল। এ কারনে গ্রামটির নামকরন করা হয় শাল্টিবাড়ি । কিন্তু স্থানীয় লোকজন এ গাছকে শাল্টি গাছ নামেই চেনে।  উপজেলা ফরেষ্টার মোঃ মুকুল হোসেন বলেন, স্থানীয় লোকজন মুল্যবান গাছগুলোকে না চিনে জ্বালানী কাঠ হিসাবে ব্যাবহার করছে। কিন্তু বনদস্যুদের কাছে এ গাছগুলো হিরকরাজার মানিকের মত মুল্যবান । রাস্তার পাশে শিকড় থেকে গজানো এ গাছ গুলো প্রায় প্রতিরাতেই কেটে নিয়ে যাচ্ছে বনদস্যুরা। গত রোববার রাতে রাস্তার পাশের জেলা পরিষদের নাম্বারিং করা শালগাছ কেটে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী একটি গাছ আটক করে। পরে এলাকাবাসী মূল্যবান সরকারী সম্পদ বনদস্যুদের হাত থেকে রক্ষার জন্য উপজেলা সহকারী ভুমি কর্মকর্তার কাছে অভিযোগ করেন।
অভিযুক্ত জালাল উদ্দিনের সাথে কথা বললে তিনি বলেন, গাছগুলো আমার জমিতে আছে তাই আামি কেটেছি। আপনার জমির গাছ রাতের আধাঁরে কাটলেন কেন, প্রশ্ন করলে তিনি কোন কথা বলেননি।
 এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) উত্তম কুমার রায়ের সাথে কথা বললে তিনি বলেন, অভিযোগ পেয়ে পুটিমারী ইউনিয়ন তহশিলদার আবু সায়েমকে তদন্ত করতে বলেছি।  

পুরোনো সংবাদ

নীলফামারী 4486828608518966543

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item