ইন্দোনেশিয়ায় বিমান বিধ্বস্ত : নিহত ১৩

ডেস্কঃ
ইন্দোনেশিয়ায় বিমানবাহিনীর পরিবহন কাজে ব্যবহৃত একটি বিমান পাহাড়ে বিধ্বস্ত হয়েছে। এতে ১৩ জন আরোহীর সবাই নিহত হয়েছেন। পাপুয়ার প্রত্যন্ত এলাকায় বিমানটির প্রশিক্ষণ মহড়া চলছিল।
ইন্দোনেশিয়ার অনুসন্ধান ও উদ্ধারকারী বিভাগের কার্যনির্বাহী পরিচালক আইভান আহমাদ রিশকি টিটুসের বরাত দিয়ে রয়টার্স জানায়, বিধ্বস্ত বিমানটি হারকিউলিস সি-১৩০ প্রশিক্ষণ বিমান। স্থানীয় সময় সকাল ৬টা ১৫ মিনিটে বিমানটি তিমিকা বিমানবন্দর থেকে ওয়ামেনা শহরের উদ্দেশে রওনা হয়েছিল। কিন্তু পথে লিসুয়া পর্বতমালার ওপর বিধ্বস্ত হয় বিমানটি।
আইভান আহমাদ আরো জানান, দুর্ঘটনাস্থল শনাক্ত করে নিহত ব্যক্তিদের দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। তবে নিহতদের পরিচয় এখনো প্রকাশ করেনি দেশটির বিমানবাহিনী।
ইন্দোনেশিয়ার বিমান বাহিনীর প্রধান অগাস সুপরিয়াতনা বলেন, খারাপ আবহাওয়ার কারণে বিমানটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে।  তবে তদন্ত শেষে প্রকৃত কারণ জানা যাবে।
ইন্দোনেশিয়ার প্রত্যন্ত পার্বত্যঞ্চল পাপুয়ায় যাতায়াতের জন্য বিমানই প্রধান যান। সড়কপথে দেশটির সবচেয়ে উত্তরের এই প্রদেশটিতে যাতায়াত প্রায় অসম্ভব।
ইন্দোনেশিয়ায় প্রায়ই বিমান দুর্ঘটনা ঘটে থাকে। ২০১৫ সালের মার্চ মাসে পাপুয়াতে আরেকটি বিমান দুর্ঘটনায় শতাধিক লোক নিহত হয়েছিল। সূত্র : বিবিসি

পুরোনো সংবাদ

প্রধান খবর 6193864835044799245

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item