নীলফামারী জেলা পরিষদ নির্বাচন- আড়াই ঘন্টায় দুই কেন্দ্রের ভোট শেষ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৮ ডিসেম্বর॥
জেলা পরিষদ নির্বাচনে আজ বুধবার নির্ধারিত সময়ের আড়াই ঘন্টা আগেই দুইটি ভোট কেন্দ্রের শতভাগ ভোট কাস্ট হয়েছে। কেন্দ্র দুটি হলো
গয়াবাড়ী, নাউতারা, খালিশা চাপানী ও ঝুনাগাছ চাপানী ইউনিয়ন নিয়ে গঠিত ৪ নম্বর ওয়ার্ডের ডালিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়। এখানে ভোটার সংখ্যা ৫২ জন। অপর দিকে পশ্চিম ছাতনাই, পূর্ব ছাতনাই, টেপাখড়িবাড়ী ও খগাখড়িবাড়ী ইউনিয়ন নিয়ে গঠিত ৩ নম্বর ওয়ার্ডের জনতা ডিগ্রি কলেজ। এখানে ভোটার সংখ্যা ৫২ জন।
তিন নম্বর ওয়ার্ডের ডিমলা উপজেলার জনতা ডিগ্রী কলেজ ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আশরাফ-উজ জামান সরকার জানান সকাল সাড়ে ১১টার মধ্যেই  ৫২ জন ভোটারই তাদের ভোট প্রয়োগ করেছে।
অপর দিকে একই কথা জানালেন ডালিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার আবু রাহাত সোহেল রানা । তিনি বলেণ  তার কেন্দ্রের ৫২ জন ভোটারের মধ্যে সকাল পনে ১২টা পর্যন্ত সকল ভোটারই এসে তাদের ভোট প্রয়োগ করেছেন।
অন্যান্য ভোট কেন্দ্রে খবর নিয়ে জানা যায় দুপুর সাড়ে ১২ পর্যন্ত ওই ভোটকেন্দ্রে ৪ থেকে ৫টি করে ভোট বাকী রয়েছে। এ গুলো কাষ্ট হলে শতভাগ ভোট গ্রহন সম্পন্ন হবে।
উল্লেখ যে প্রথমবারের মতো এবার জেলা পরিষদ নির্বাচনে নীলফামারীর ১৫টি ওয়ার্ডে আজ বুধবার শান্তি পূর্নভাবে ভোটগ্রহন শুরু হয় সকাল ৯টা থেকে। চলবে দুপুর ২টা পর্যন্ত। কিন্তু শেষ সময়ের আগেই সকল ভোট কেন্দ্রের ভোট গ্রহন সম্পন্ন হয়ে যাবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। 
নির্বাচনের সহকারী রিটার্নীং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার জিলহাজ উদ্দিন জানান নীলফামারীর ৬টি উপজেলা, ৪ টি পৌরসভা ও ৬১টি ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি ভোটার মোট ৮৫৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬৫২ এবং নারী ২০৩ জন। এ নির্বাচনে একজন জেলা পরিষদ চেয়ারম্যান, পাঁচজন সংরক্ষিত মহিলা সদস্য ও ১৫ জন সাধারন সদস্য পদের জন্য এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
প্রথমবারের মত জেলা পরিষদের এই নির্বাচনে নীলফামারীতে দুই জন চেয়ারম্যান প্রাথী, সদস্য পদে ৬৬ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক (আনরস) ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন (মটরসাইকেল)। #

পুরোনো সংবাদ

নীলফামারী 4979156612559237879

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item