আজ থেকে ইবির ভর্তি পরীক্ষা শুরু হলো

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ¯œাতক (সম্মান) শে্িরণতে ভর্তি পরীক্ষা আজ (রবিবার) থেকে শুরু হলো। চলবে ৭ ডিসেম্বর পর্যন্ত। এ বছর ৫টি অনুষদের অধীনে ২৫টি বিভাগের ১৬৯৫টি আসনের বিপরীতে ৭২ হাজার ৯ শত ১০ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করবে। প্রতি আসনের বিপরীতে লড়বে ৪৩ জন পরীক্ষার্থী। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ১ম শিফট, বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ২য় শিফট, দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ৩য় শিফট এবং বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ৪র্থ শিফট মোট ৪ শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল, হেডফোনসহ সকাল প্রকার ইলেকট্রনিক্স যন্ত্র বহন ও ব্যবহার সম্পূর্ণরুপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। পরীক্ষা নির্বিঘেœ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য ক্যাম্পাস সিসি ক্যামারার আওতায় আনা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষার্থে নিñিদ্র নিরাপত্তা বলয় তেরি করা হবে। প্রক্টরিয়াল বডিসহ ভ্রাম্যমান আদালত সার্বক্ষণিক ক্যাম্পাস পরিস্থিতি তদারকি করবেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের চূড়ান্ত প্রস্তুতির অংশ হিসেবে আজ (শনিবার) ভিসি অফিসের সম্মেলন-কক্ষে ইউনিট সমন্বয়কারীবৃন্দ, ইবি প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি এবং ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সাথে উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী মত-বিনিময় করেন। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান সেখানে উপস্থিত ছিলেন।

আগামীকাল দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের, ২য় শিফটে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নম্বর বি-০০০০১ থেকে বি-০৬২০০ পর্যন্ত, দিনের ৩য় শিফটে দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত রোল নম্বর বি-০৬২০১ থেকে বি-১২৪০০ পর্যন্ত এবং দিনের ৪র্থ শিফটে বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত রোল নম্বর বি-১২৪০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ৫ ডিসেম্বর দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘এইচ’ ইউনিটের, ২য় শিফটে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘সি’ ইউনিটের রোল নম্বর সি-০০০০১ থেকে সি-০৬২০০ পর্যন্ত, দিনের ৩য় শিফটে দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত রোল নম্বর সি-০৬২০১ থেকে সি-১২৪০০ পর্যন্ত এবং দিনের ৪র্থ শিফটে বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত রোল নম্বর সি-১২৪০১ থেকে  অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ৬ ডিসেম্বর দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নম্বর জি-০০০০১ থেকে জি-০৬২০০ পর্যন্ত, ২য় শিফটে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নম্বর জি-০৬২০১ থেকে অবশিষ্টদের,  দিনের ৩য় শিফটে দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নম্বর ডি-০০০০১ থেকে ডি-০৬২০০ পর্যন্ত, এবং দিনের ৪র্থ শিফটে বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত রোল নম্বর ডি-০৬২০১ থেকে  অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ৭ ডিসেম্বর দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘ই’ ইউনিটের রোল নম্বর ই-০০০০১ থেকে ই-০৬২০০ পর্যন্ত, ২য় শিফটে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিটের রোল নম্বর ই-০৬২০১ থেকে অবশিষ্টদের এবং দিনের ৩য় শিফটে দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী ভর্তি পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে আয়োজনের জন্য সংশ্লিষ্ট  সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িরঁ.ধপ.নফ) থেকে পাওয়া যাবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8153843156217987785

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item