দিনাজপুরের দাউদপুরে পেশাজীবী সংঘঠনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:-
দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুরে ‘৭নং দাউদপুর ইউপি পেশাজীবী সংঘঠন’ কর্তৃক আয়োজিত ইউনিয়ন পর্যায়ে চতুর্থ শ্রেণীর মেধা বৃত্তি পরীক্ষা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬শে ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত দাউদপুর ডিগ্রী কলেজে অনুষ্ঠিত হওয়া ওই মেধা বৃত্তি পরীক্ষাতে ৭নং দাউদপুর ইউপি’র সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। বিকেলে স্থানীয় পরিবার পরিকল্পনা পরিদর্শক রফিকুল ইসলাম আলমের সভাপতিত্বে ও দাউদপুর মহিলা কলেজের অধ্যাপক ফিরোজ কবির (প্রিন্স) এর সঞ্চালনায় ফলাফল ঘোষণা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বৃত্তি পরীক্ষায় উত্তির্ণ কৃতি ১৫ শিক্ষার্থীদের মাঝে সনদ পত্র ও ত্রেস্ট প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শরীফ হোসেন। অন্যান্যদের মধ্যে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকতা মোঃ ওহিদুজ্জামান, অধ্যাপক মোফাকখারুল চৌধুরী, অধ্যক্ষ এনামুল হক, উপাধক্ষ বেলাল হোসেন, সহকারী শিক্ষক মাসুদ চৌধুরী ও হাসান আলী, অধ্যাপক সুলতান প্রমুখ, মশিউর রহমান, গোলাম রব্বানী, ওসমান গণি সহ অন্যান্য স্কুলের শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীরাও এসময় উপস্থিত ছিলেন।

আয়োজকরা বলেন, প্রাথমিক শিক্ষা সমাপণী পরীক্ষার ভীতি কাটানোর জন্য তাদের এ মেধা বৃত্তি পরীক্ষার আয়োজন। আলোচনা সাপেক্ষে শ্রীঘই এ বৃত্তি ইউনিয়ন পর্যায় থেকে উপজেলা পর্যায়ে উন্নিত করা হতে পারে, বলে জানান তারা।

প্রসঙ্গত, ২০১২ সাল থেকে ইউনিয়ন পর্যায়ে শুরু হয়েছিল চতুর্থ শ্রেণীর এ মেধা বৃত্তি পরীক্ষা।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7586261132312756016

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item