দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ প্রার্থীসহ ৬৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:-
দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্যের ৫টি ওয়ার্ডে ১৬ ও সাধারণ সদস্যের ১৫টি ওয়ার্ডে ৫১ জন প্রার্থীসহ মোট ৬৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা জাকিয়া সুলতানা জানান, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলার ১৩টি উপজেলা নিয়ে গঠিত ১৫টি সাধারণ ওয়ার্ড, ৫টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড ও ১টি চেয়ারম্যান পদে ৬৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন ও সাধারণ সদস্য পদে ৫১ জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী হলেন-দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক মো. আজিজুল ইমাম চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী বিরল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোকাররম হোসেন মোকা।

আগামী ৪ ও ৫ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ১১ ডিসেম্বর প্রত্যাহারের শেষ দিন এবং ১২ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলার ১৩টি উপজেলা, ৯টি পৌরসভা ও ১০২টি ইউনিয়নে মোট ভোটার ১ হাজার ৪৭১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ১২৬ জন এবং মহিলা ভোটার ৩৪৫ জন। ১৫টি ওয়ার্ডে ১৫টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

জেলা পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে জেলার ১৩টি উপজেলা থেকে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা বিপুল উৎসাহ ও উদ্দীপনায় তাদের সমর্থকদের নিয়ে সকাল থেকে জেলা প্রশাসক কার্যালয়ে এসে তাদের মনোনয়নপত্র দাখিল করে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে।

পুরোনো সংবাদ

নির্বাচন 2251928145536396022

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item