ডিমলায় কলেজ জাতীয় করণের দাবিতে মানববন্ধন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৪ ডিসেম্বর॥
জেলা ডিমলা উপজেলা ইসলামিয়া ডিগ্রী কলেজকে জাতীয় করণের দাবিতে মানববন্ধন করেছে কলেজের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টার দিকে জেলা শহরের চৌরঙ্গী মোড়ে ঘণ্টাব্যাপি ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালে কলেজের অধ্যক্ষ হাসিম হায়দারের সভাপতিত্বে বক্তৃতা দেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. খায়রুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক আবু সাদেক চৌধুরী। এসময় দাবির প্রতি সমর্থন জানিয়ে বক্তৃতা দেন চওড়া বড়গাছা কলেজের অধ্যক্ষ সহিদুল ইসলাম, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন প্রমুখ।
 মানববন্ধন শেষে আন্দোলনকারীরা প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি জেলা প্রশাসক  জাকীর হোসেনের কাছে প্রদান করেন ।
সমাবেশে বক্তরা বলেন ১৯৮৩ সালে ডিমলা ইসলামীয়া কলেজটি প্রতিষ্ঠিত হয়। কলেজটি জাতীয়করনের সকল যোগ্যতা থাকলেও এবারের জাতীয়করণের তালিকায় অর্ন্তভুক্ত না করে উপজেলার নবীন একটি কলেজ সে তালিকায় অর্ন্তভুক্ত করা হয়। বিষয়টি সরকারকে অবহিত করার জন্যই আজকের আমাদের এ আন্দোলন। বক্তারা ডিমলা ইসলামীয়া ডিগ্রী কলেজকে সরকারি করণের তালিকায় অন্তভূক্ত করার দাবি জানান।
এর আগে একই দাবিতে গত ১২ ডিসেম্বর এবং গত ১২ জুলাই ডিমলা উপজেলা শহরে মানববন্ধনসহ বিভিন্ন্ কর্মসুচী পালন করেন ওই কলেজে কর্মরত শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা।
কলেজের অধ্যক্ষ হাসিম হায়দার জানান, কলেজটিতে বর্তমানে প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থী অধ্যয়ন করছে। এর মধ্যে ছাত্র দুই হাজার, ছাত্রী দেড় হাজার। কলেজে কর্মরত আছেন ৬৭জন শিক্ষক ৭৯ জন কর্মকর্তা কর্মচারী। কলেজটি ১৯৯৩ সালে ডিগ্রী এবং ২০১১ সাল থেকে বাংলা, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অনার্স কোর্স চালু হয়। কলেজে বর্তমানে প্রায় ৪ হাজার শিক্ষার্থী অধ্যায়নরত।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7049420555576205809

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item