ডিমলায় কলেজ জাতীয় করণের দাবিতে মানববন্ধন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১২ ডিসেম্বর॥
নীলফামারীর ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজ জাতীয় করণের দাবিতে মানববন্ধন করেছে কলেজের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরে কলেজের সামনের সড়কে ঘণ্টাব্যাপি ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
শিক্ষক- শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজটি জাতীয় করণ না করে ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত ডিমলা মহিলা কলেজ জাতীয়করণ করা হয়েছে। উপজেলার পুরাতন ওই কলেটি জাতীয়করণের সকল যোগ্যতা থাকলেও জাতীয়করণ না করায় আমাদের প্রতি অবিচার করা হয়েছে।
কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক করিমুল ইসলাম বলেন, ১৯৯৫ সালে ডোমারের এক জনসভায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজটিকে জাতীকরনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। আমরা আশা করেছিলাম বর্তমান প্রধানমন্ত্রী তাঁর দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন। কিন্তু অদ্যাবধি কলেজটি জাতীয়করন না হওয়ায় আমরা হতাশাগ্রস্ত হয়ে পড়েছি। আমরা চাই বর্তমান শিক্ষাবান্ধব সরকার কলেজটি দ্রুত জাতীয়করনের ঘোষণা দিবেন।
মানববন্ধন চলাকালে সেখানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিম হায়দার, অধ্যাপক খায়রুল ইসলাম, আব্দুল সালেক, মহানন্দ পাল, সফিকুল ইসলাম, কনক কুমার অধিকারী, দুলাল ইসলাম প্রমুখ।
মানববন্ধন শেষে একই দাবিতে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিমের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করেন আন্দোলনকারীরা।
এর আগে একই দাবিতে চলতি বছরের ১২ জুলাই মানববন্ধনসহ বিভিন্ন্ কর্মসুচী পালন করেন ওই কলেজে কর্মরত শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিম হায়দার জানান, কলেজটিতে বর্তমানে প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থী অধ্যয়নরত আছে, এর মধ্যে ছাত্র দুই হাজার, ছাত্রী প্রায় দেড় হাজার। কর্মরত রয়েছেন ৬৭জন শিক্ষক ৭৯ জন কর্মকর্তা কর্মচারী।
১৯৮৩ সালে প্রতিষ্ঠিত এ কলেজটি ১৯৯৩ সালে ডিগ্রী কলেজে উন্নীত হয়। ২০১১ সালে তিনটি বিষয়ে অনার্স কোর্স চালু হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5885589822647783162

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item