জঙ্গি আস্তানায় অবিস্ফোরিত গ্রেনেড ও সুইসাইডাল ভেস্ট উদ্ধার

ডেস্কঃ
রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানের পর আজ রবিবার ভবনটিতে আবারো প্রবেশ করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
আস্তানার ৩ রুমের ওই ফ্ল্যাটের ২ রুমে প্রবেশ করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের বোম্ব ডিসপোজাল টিম। তবে একটি রুমে এখনো প্রবেশ করতে পারেনি। কারণ ভেতরে এখনো প্রচুর গ্যাস। ওই কক্ষেই  কিশোর জঙ্গির লাশ রয়েছে।
আজ রবিবার সকালে বোম্ব ডিসপোজাল টিমের সদস্যরা আশকোনার জঙ্গি আস্তানায় প্রবেশ করেন। এরপর তারা দুটি রুমে প্রবেশ করেন। সিটিটিসি ইউনিটের ডিসি প্রলয় কুমার জোয়ারদার সাংবাদিকদের এসব তথ্য জানান।
তিনি বলেন, ভেতরে প্রচুর গ্যাস, দুটি রুমে পুলিশ প্রবেশ করতে পারলেও একটিতে এখনো প্রবেশ করা যায়নি। ফায়ার সার্ভিস গ্যাস নিঃসরণের কাজ করছে। তারপর সেখানে প্রবেশ করা যাবে।
তিনি আরো বলেন, ফ্ল্যাটের ভেতরে ৫টি গ্রেনেড এবং দুটি সুইসাইডাল ভেস্ট (আত্মঘাতী ভেস্ট) আছে। এর মধ্যে দুটি গ্রেনেড খুবই বিপজ্জনক। সেগুলো নিষ্ক্রিয়  করতে বোম্ব ডিসপোজাল টিম প্রবেশ করবে।
শুক্রবার রাত ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সিটিটিসি ইউনিট দক্ষিণখান থানার পূর্ব আশকোনার ৫০ নম্বর বাড়িতে অভিযান চালায়। অভিযানে এক নারী ও এক কিশোর জঙ্গি নিহত হয়েছে। পুলিশের আহ্বানে সাড়া দিয়ে আত্মসমর্পণ করেছে ২ নারী ও তাদের ২ সন্তান। নিহত নারী জঙ্গির আত্মঘাতী বোমা বিস্ফোরণে আহত হয় তার শিশুকন্যা। ওই শিশুকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4907459430225948020

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item