নীলফামারীতে শিশু সুরক্ষায় এনসিটিএফ এর সংবাদ সম্মেলন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥
নীলফামারীতে শিশু সুরক্ষা, বিনোদন, শিক্ষা ও স্বাস্থ্য অধিকার নিশ্চিতকরণে সংবাদ সম্মেলন করেছে শিশুদের সংগঠন ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) নীলফামারী জেলা শাখা। মঙ্গলবার দুপুরে নীলফামারী শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে বাল্যবিবাহ রোধ, কল-কারখানায় শিশু শ্রমিকের সংখ্যা হ্রাস, জন্মনিবন্ধন নিশ্চিত করা, দুঃস্থ শিশুদের শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ, সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ফলমুল বিতরণ, শিশুদের  দৈহিক ও মানসিক বিকাশে খেলাধুলা ও বিনোদনের ব্যবস্থা করাসহ বিভিন্ন দাবী তুলে ধরেন সংগঠনটি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন এনসিটিএফ নীলফামারীর জেষ্ঠ সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস।
নীলফামারীতে এনসিটিএফ এর কার্যক্রম নিয়ে আলোচনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোস্তাক আহমেদ, সংগঠনের সাধারণ সম্পাদক মোনালিসা হৃদী, উপদেষ্টা আবিদ আব্দুল্লাহ প্রমুখ।
সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক নুর আলম।
ওই সংবাদ সম্মেলনে শিশুদের বিনোদনের জন্য নীলফামারীতে শিশু পার্ক স্থাপন, হাসপাতাল গুলোর শিশু ওয়ার্ডে প্রয়োজনীয় চিকিৎসক নিয়োগের দাবী জানানো হয়।
এছাড়া বাল্যবিবাহ, শিশু নির্যাতন ও শিশু শ্রম বন্ধে অবিভাবকসহ সকলকে সোচ্চার হওয়ার আহবান জানান তারা।
সংশ্লিষ্ঠরা জানান, ২০০৬ সাল থেকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে সেভ দ্য চিলড্রেন ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ সারাদেশে শিশু অধিকার রক্ষায় এনসিটিএফ এর মাধ্যমে সচেতনতা মুলক কার্যক্রম চালিয়ে আসছে।
সংবাদ সম্মেলনে জেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন জাতীয় গণমাধ্যমের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 5176609567729619073

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item