নীলফামারীতে মহান বিজয় দিবস উদযাপিত



ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৬ ডিসেম্বর॥
রাজাকার ও জঙ্গিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার শপথ নিয়ে বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে নীলফামারীতে ৪৬ তম মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে।
কর্মসুচির অংশ হিসেবে দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সুচনায় শহরের চৌরঙ্গী মোড়ে স্বাধীনতা স্মৃতি অম্লান স্তম্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টায় নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক জাকীর হোসেন।

জাতীয় পতাকা উত্তোলনের সময় জাতীয় সংঙ্গীত পরিবেশন করেন জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিবের সভাপতিত্বে মহান বিজয় দিবস উদযাপনে মাঠে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার জাকির হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) ফিরোজ করিব, সহকারী পুলিশ সুপার মোঃ জাকারিয়া, সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী থানার ওসি বাবুল আক্তার, সদর উপজেলা ইউএনও শেখ মুহাঃ বেলায়েত হোসেন, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, চেম্বারের সভাপতি মারুফ জামান কোয়েল, সনাক সভাপতি এস,এম সফিকুল আলম ডাবলু প্রমুখ।

এরপর কুচকাওয়াচ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শারীরিক কসরত প্রদর্শন করে।

একই স্থানে পঙ্গু মুক্তিযোদ্ধাদের হুইলচেয়ার দৌড় প্রতিযোগীতা ও শিক্ষার্থীদের দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
কুচকাওয়াচ, শারীরিক কসরত প্রদর্শন ও খেলা ধুলা শেষে অংশ গ্রহন শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।
এ সময় মাঠের আইন শৃঙ্খলা রাখায় পুলিশ প্রশাসন, আনসার, রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য, সরকারি কলেজের রোভার ইউনিট ও এমএসডিএফ মুক্ত মহা স্কাউট গ্রুপের রোভার ও স্কাউট দলের সদস্য সহযোগীতা করে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নীলফামারী শাখার পক্ষ থেকে রেড ক্রিসেন্টে সামনে বাংলাদেশ স্বাধীনতা ও যুদ্ধের চিত্র তুলে ধরা হয়েছে। এ সময় চিত্র পরিদর্শন করেন জেলা প্রশাসক জাকীর হোসেন ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ। 
এছাড়াও দিবসটি পালনে দুপুরে হাসপাতাল, জেলখানা, এদিমখানা সহ বিভিন্ন প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। 

অপর দিকে সরকারি মহিলা কলেজে মহিলাদের খেলাধুলা হচ্ছে। জেলা শিশু একাডেমীতে শিশুদের  চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ দিকে বিকেল ৪ টায় নীলফামারী সরকারি হাই স্কুল মাঠে লাঠি খেলা ও জেলা প্রশাসন বনাম পৌরসভার মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলা শেষে সকল কে প্রীতি উপরহার প্রদান করেন পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ।
নীলফামারী সরকারী কলেজঃ-
বিজয় দিবস উদযাপনে নীলফামারী সরকারী কলেজ অধ্যক্ষ দেবী প্রসাদ রায়ের নেতৃত্বে বিজয় র‌্যালী বের করা হয়। র‌্যালীটি কলেজ হতে শুরু করে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে  সরকারী কলেজে গিয়ে শেষ হয় এবং কলেজের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে কলেজের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষ্যে রচনা, কবিতা আবৃতি, চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ  ছাড়াও কলেজে অধ্যায়রত দরিদ্র এমন ১৭৫ শিক্ষার্থীদের মাঝে একটি করে কম্বল বিতরণ করেন কলেজের অধ্যক্ষ দেবী প্রসাদ রায়। এসময় উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ আব্দুল লতিফ সহ কলেজের শিক্ষকবৃন্দ।

পুরোনো সংবাদ

নীলফামারী 4227101162081107555

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item