অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইবি ভিসি

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি :
অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ হারুন উর রশিদ আসকারী। বৃহস্পতিবার বেলা সাড়ে ৯টার দিকে ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান তিনি।

প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ১০টায় কুষ্টিয়ার ছেউড়িয়াতে অনুষ্ঠিত লালন বিষয়ক সেমিনারে অংশগ্রহণের জন্য ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী সকাল ৯টায় ক্যাম্পাস থেকে বের হন। ভিসিকে বহনকারী গাড়ী (কুষ্টিয়া ঘ ১১০০২৮) বৃটিশ টোবাকো কারখানার সামনে পৌছলে গাড়ীর ড্রাইভার মো. আসাদুজ্জামান গাড়ীর চাকায় সমস্যা অনুভব করে রাস্তার পাশে গাড়ী থামান। নেমে দেখেন- বাম পার্শ্বের পিছনের চাকার ৬টি স্টিক (নাটের) মধ্যে ৫টি খুলে পড়ে গেছে। এতে বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান ভিসি। এসময় তার সাথে ব্যক্তিগত সহকারী মনিরুল ইসলাম ছিলেন। পরে তার ২য় গাড়ীটির মাধ্যমে তিনি সেমিনারে অংশ নেন।

এদিকে ভিসি’র গাড়ীর চাকার স্টিক খোলা নিয়ে ক্যাম্পাসে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। অনেকে মনে করছেন ভিসিকে প্রাণে মারার পরিকল্পনায় কেউ এমন করে থাকবে। খোজ নিয়ে জানা গেছে, যে গাড়ীতে তিনি যাচ্ছিলেন সেটি টয়োটা ব্রান্ডের। এ গাড়ীর চাকা নাট স্বয়ংক্রিয়ভাবে খোলার কোন সুযোগ নেই। তাহলে দুবৃর্ত্তরা এ ঘটনা ঘটাতে পারে বলে অনেকে ধারণা করছেন।

এব্যাপারে গাড়ীর ড্রাইভার আসাদুজ্জামান বলেন আমার কুষ্টিয়ার প্রোগ্রামে যাওয়ার কথা ছিল না। কিন্তু, সকাল ৮টা ৪০মিনিটে আমাকে যাওয়ার ব্যাপারে ২০মিনিটের মধ্যে প্রস্তুত হতে বলা হয়। আমি তড়িঘড়ি করে ২০মিনিটে রেডি হয়। কিন্তু, গাড়ী ভালো করে চেকিং করার সুযোগ পায়নি। তিনি আরও বলেন, ভিসি স্যার গত ৫নভেম্বর ঢাকা থেকে ফেরার পর আমি গাড়ী ধৌত করে চেকিং করেই রেখেছিলাম। তবে কিভাবে এমন হলো তা আমার জানা নেই।

এবিষয়য়ে ভিসি প্রফেসর ড. মো. হারুন উর রশিদ আসকারী বলেন, গাড়ীটির যে পাশে আমি বসি সে পাশের চাকার ৫টি নাট খুলে গেলো। অথচ আর কোন চাকার একটি নাটও খুল না। বিষয়টি দুরভিসন্ধিমূলক বলে ধারণা করছি। তিনি আরও বলেন, ইতোমধ্যে আমি কুষ্টিয়া পুলিশ সুপারকে অবহিত করেছি। তাছাড়া বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি পূর্ব পরিকল্পিত বলে ধারণা করছি।

এঘটনা তদন্তে বিকাল ৫টার দিকে ইবি প্রক্টর প্রফেসর ড. মো. মাহবুবর রহমানকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। অপর দুই সদস্য হলেন পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন ও কুষ্টিয়া বিআরটিএ ইন্সপেক্টর।

এদিকে এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রেসবার্তা প্রেরণ করেছেন ইবি’র শিক্ষক সংগঠন শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, গ্রিন ফোরাম প্রমূখ। পৃথক পৃথক প্রেসবার্তায় দোষীদের চিহ্নিত করে কঠোর শাস্তি দাবি করেন এসব শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7707307008503864995

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item