ঠাকুরগাঁয়ের আওয়ামী লীগ মনোনয়ন পেয়ে কাঙ্খীত লক্ষ্যে কুরইশী

সফিকুল ইসলাম শিল্পী, ঠাকুরগাঁও ঃ
আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন । শুক্রবার রাতে গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকের পর প্রার্থীদের নাম ঘোষণা করেন।- সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ৬১ জেলায় ৭০১ জনের আবেদনের ভিত্তিতে ঘোষিত তফসিল অনুযায়ী উত্তর বঙ্গের জনপ্রিয় নেতা মুহাঃ সাদেক কুরাইশীকে ঠাকুরগাঁও আঃলীগ মনোনয়ন দেওয়া হয়েছে। জানা গেছে তিনি বর্তমানে জেলা প্রশাসকের দায়িত্বে রয়েছেন। সাদেক কুরাইশী বলেন আমাকে মনোনয়ন দিয়েছে- আমি ঠাকুরগাঁওবাসীর জন্য আমার মেধা ও যোগ্যতা দিয়ে কাজ করবার চেষ্টা করব। সকলের কাছে দোয়া চাই।

বাংলাদেশ আওয়ামী লীগের নব নির্বাচিত প্রেসিডিয়াম সদস্য এমপি রমেশ চন্দ্র সেন বলেন- ‘ যেহেতু আমাদের প্রতীক নাই সেহেতু সমর্থিত প্রার্থী। মাননীয় প্রধান মন্ত্রী নমিনেশন বর্ডের মাধ্যমেই সাদেক কুরাইশীকে সমর্থন করেছেন। আর গত ৫ বছর ধরে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আঃলীগের সেক্রেটারী ছিল। যেহেতু নমিনেশন বোর্ড সমর্থন করেছে এবং আমিও সমর্থন করছি’।

ঠাকুরগাঁও আসনের এমপি দবিরুল ইসলাম বলেন- ‘আমি অভিনন্দন জানাচ্ছি, আমাদের কেন্দ্রীয় কমিটিতে আনতে হবে, আমাদের বিজয় নিশ্চিত হওয়ার জন্য সর্বাত্বক থাকতে হবে।

এমপি সেলিনা জাহান লিটা বলেন- ‘মনোনীত প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও জেলা আঃলীগের সাধারণ সম্পাদক ও জেলা প্রশাসক সাদেককুরাইশীর যোগ্য নেতৃত্বকে মনোনীত করেছেন। আমার মতে সাদেক কুরাইশী যোগ্য, সৎ ও দক্ষ রাজনীতিবিদ, আমি আমার পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাচ্ছি। তাকে আমাদের সকলকে একত্রিত ভাবে সহযোগীতার মাধ্যমে তাকে নির্বাচিত করতে হবে।
এছাড়াও রাণীশংকৈল উপজেলা আঃলীগের সভাপতি সইদুল হক বলেন- সাদেক কুরাইশী জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন ধরে আছেন। তিনি ঠাকুরগাঁও জেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ দিনের রাজনীতি করে আসছেন। এটা তার পাওনা, জননেত্রী শেখ হাসিনা তার কাজের উপর মূল্যায়নের ভিত্তি করে এবং তার রাজনৈতিক গতিশীলতার কথা চিন্তা করে জেলা প্রশাসক হিসেবে মনোনয়ন দিয়েছেন। আমি রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানাচ্ছি এবং তিনিই (কুরাইশী) জেলা প্রশাসক নির্বাচিত হবেন আমি আশা করছি।

প্রসঙ্গ ঃ সাদেক কুরাইশী ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে উজ্জিবীত হয়ে ছাত্র রাজনীতি সুসংগঠিত করার পাশা পাশি নজর কেড়েছেন দলের শীর্ষ নেতা সহ সভানেত্রী শেখ হাসিনারও। তিনি উত্তর বঙ্গের একজন বিশিষ্ট রাজনীতিবিদ তিনি আওয়ামী লীগের দুঃ সময়ের বন্ধু জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জেলা পরিষদের প্রশাসক, ১৯৭৭ সালে ছাত্রদের সুসংগঠিত করার মাধ্যমে বিভিন্ন আন্দলন সংগ্রামে লিপ্ত থেকেছেন। ১৯৮২ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ঠাকুরগাঁও জেলা যুবলীগের দায়িত্বে ছিলেন এই মহান রাজনীতিবিদের নেতৃত্বে যুবলীগ হয়ে উঠে ঠাকুরগাঁও জেলার শক্তিশালী ও গঠন মূলক সংগঠন।তার দক্ষতা ও নেতৃত্বের অগ্রগতিতে যুব লীগের কেন্দ্র কমিটির সদস্য পদ লাভ করেন। ১৯৯৪ এ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাক ২০০৫ সালে দলীয় কাউন্সিলের মাধ্যমে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯১৫ সালে যোগ্যতা বলে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন সাদেক কুরাইশী।

পুরোনো সংবাদ

নির্বাচন 5418284130175742668

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item