ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ,এমপি'র মঞ্চ ভাঙচুর

সফিকুল ইসলাম শিল্পী,ঠাকুরগাঁওঃ
ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত সাতজন আহত হয়েছেন। রোববার রাতে এ ঘটনা ঘটে।
এসময় স্থানীয় এমপি আলহাজ দবিরুল ইসলামের জনসভা মঞ্চ ভাঙচুর করে ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী গ্রুপের সমর্থকরা। এতে স্থানীয় এমপির সভাটি পণ্ড হয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩১ মার্চ হরিপুর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষে ঠাকুরগাঁও-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ দবিরুল সবার সমর্থনে ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করেন। কমিটিতে সামসুল আলমকে সভাপতি ও অ্যাডভোকেট সোহরাব হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়। এরপর থেকেই ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের সংসদ সদস্যের বিদ্রোহী নেতাকর্মীদের মাঝে উত্তেজনা দেখা দেয়।
সোমবার বিকেল ৩টায় ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের অফিসের সামনে জনসভার আয়োজন করে নবাগত ইউনিয়ন কমিটি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল ঠাকুরগাঁও-২ আসনের এমপি আলহাজ দবিরুল ইসলামের। হরিপুর উপজেলাসহ ইউনিয়নে জনসভার প্রচারণাও চালানো হয়। রোববার রাতে হরিপুর উপজেলা ও ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে ওই জনসভা মঞ্চ ভাঙচুর করে এবং বিক্ষোভ প্রদর্শন করে।
ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামসুল আলম বলেন, দলীয় নিয়ম অনুযায়ী ভাতুরিয়া ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছি। একটি বিদ্রোহী গ্রুপ এই কমিটি মেনে না নিতে পারায় এই ঘটনা ঘটিয়েছে।
হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল বলেন, কমিটি গঠনের পর দলীয় বিশৃঙ্খলা তৈরি হয়। এ কারণে উপজেলা আওয়ামী লীগ নির্বাহী কমিটির সভা করে ওই কমিটির বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনেন। কিছু আওয়ামী লীগের সমর্থক সংসদ সদস্যের সভায় ভাঙচুর করেছে।
ঠাকুরগাঁও-২ আসনের এমপি আলহাজ দবিরুল ইসলাম বলেন, সোমবার বিকেলে ভাতুরিয়া ইউনিয়ন পরিষদ ও ডাঙ্গীপাড়া ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানের আয়োজনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা একটি জনসভার আয়োজন  করে। কিন্তু রোববার রাতে ভাতুরিয়া ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জনসভা ও সরকারি উন্নয়ন কর্মকাণ্ডের মঞ্চ ভাঙচুর করে। এ বিষয়ে জেলা কমিটি সভা করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।
এ ব্যাপারে হরিপুর থানার ওসি রুহুল কুদ্দুস বলেন, ঘটনার পর এমপি দবিরুল ইসলামের জনসভা বন্ধ করে দেয়া হয়। এছাড়া ভাতুরিয়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুরোনো সংবাদ

নিবিড়-অবলোকন 5042363939426024001

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item