সৈয়দপুরে বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ে রহস্যজনক চুরি

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর  উপজেলার বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। গত (রোববার) গভীর রাতে ওই চুরির ঘটনায় চোরেরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক কমনরুমের ফাইল ক্যাবিনেট,আলমিরা ও অফিস টেবিলের  ড্রয়ের লক (তালা) ভেঙ্গে ব্যাংকের চেক ও জমা বই  এবং মূল্যবান  ফাইল ও কাগজপত্র তছনছ করেছে। তবে কোন জিনিস খোয়া যায়নি বলে প্রাথমিকভাবে জানা গেছে।
জানা গেছে, গত রোববারও প্রতিদিনের মতো ছুটির পর যথানিয়মে বিদ্যালয় দরজা-জানাজা বন্ধ করে শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা নিজ নিজ বাড়িতে চলে যান। সোমবার বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি নির্বাচন ছিল। সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাঁর কক্ষের তালা খুলতে গিয়ে ভেতর থেকে বন্ধ পান। এতে তাঁদের মনে প্রবল সন্দেহ হয়। পরবর্তীতে কক্ষের পেছনে গিয়ে দেখেন টয়লেটের ভেন্টিলেটের গ্রীল কাটা। পরে ভেতরে ঢুকে দেখতে প্রধান শিক্ষকের কক্ষের আলমিরা, ফাইল ক্যাবিনেট ও অফিস টেবিলের ড্রয়ের তালা (লক) ভাঙ্গা। কক্ষের ভেতরে বিদ্যালয়ের মূল্যবান ফাইল ও কাগজপত্র এলোমেলোভাবে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। একই অবস্থা বিদ্যালয়ের  শিক্ষক কমনরুমেরও। তবে ওই দুইটি কক্ষে রঙিন টেলিভিশনসহ অনেক মূল্যবান জিনিসপত্র থাকলেও তার কোনটিও খোয়া যায়নি।
 নৈশ প্রহরী মো. তছলিম (৫০) জানান, তিনি যথারীতি রাতে তাঁর দায়িত্ব পালন শেষে সকালে যথাসময়ে বাড়িতে চলে যান। ডিউটিরত অবস্থায় তিনি বিদ্যালয় চুরির বিষয়ে কোন ঘটনা আঁচ করতে পারেনি। পরে লোকমুখে চুরির ঘটনাটি জানতে পেরে তিনি বিদ্যালয়ে ছুঁটে আসেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল হক খোকন জানান, চুরি ঘটনাটি রহস্যজনক। কারণ চোরেরা বিদ্যালয়ের আলমিরা ও ক্যাবিনেট ভেঙ্গে মূল্যবান ফাইল ও কাগজপত্র তছনছ করলেও কোন কিছুই নিয়ে যায়নি। মূলতঃ তাদের উদ্দেশ্য ছিল ভিন্ন। আজ (সোমবার) অনুষ্ঠিত বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবক প্রতিনিধি নির্বাচন ভন্ডুল করার উদ্দেশ্য এ ঘটনাটি ঘটনো হয়েছে বলে ধারণা তাঁর।
খবর পেয়ে সৈয়দপুর থানার উপ-পরিদর্শক অলোকান্ত রায় বিদ্যালয়ে গিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, নৈশ প্রহরীসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। এ ঘটনায় সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।
 বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী বিদ্যালয় পরিদর্শন করেছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 2856861063267822618

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item