সৈয়দপুরে মেধা বিকাশ স্কুলের উদ্যোগে প্রাথমিক শিক্ষা সমাপণী মডেল টেস্ট পরীক্ষা শুরু

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

সৈয়দপুরে মেধা বিকাশ স্কুলের উদ্যোগে প্রাথমিক শিক্ষা সমাপনী মডেল টেস্ট পরীক্ষা -২০১৬ শুরু হয়েছে। শহরের নতুন বাবুপাড়ায় নিজস্ব প্রতিষ্ঠানে ওই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
আজ বৃহস্পতিবার প্রথম দিনে দুই বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত  হয়েছে। সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত ইংরেজী বিষয়ের পরীক্ষা গ্রহন করা হয়। বিকেলে ২টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয় বাংলা বিষয়ের পরীক্ষা। গতকাল অনুষ্ঠিত প্রথম দিনের পরীক্ষায় ২ শ’ ৮২ জন পরীক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী ছিল ৮০ জন এবং ২শ’ ২ অবশিষ্ট জন কিন্ডারগার্টেন স্কুলের পরীক্ষার্থী।
আজ (শুক্রবার) রয়েছে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং প্রাথমিক বিজ্ঞান বিষয়ের পরীক্ষা। আগামী (শনিবার) সকাল ১০টায় ইসলাম ও নৈতিক শিক্ষা,হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এবং প্রাথমিক গণিত পরীক্ষা অনুষ্ঠানের মধ্যদিয়ে মডেল টেস্ট পরীক্ষা শেষ হবে। আগামী ১২ নভেম্বর এ মডেল টেস্ট পরীক্ষার ফলাফল প্রকাশ করা  হবে বলে জানা গেছে।
প্রসঙ্গত, উপজেলার সরকারী ও কিন্ডারগার্টেন স্কুলের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ২০০ টাকা পরীক্ষা ফ্রি দিয়ে মেধা বিকাশ স্কুলের আয়োজনে এ প্রাথমিক শিক্ষা সমাপনী মডেল টেস্ট পরীক্ষায় অংশ গ্রহনের সুযোগ পেয়েছেন। এ পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মধ্য থেকে মেধার ভিত্তিতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১০জনকে এবং কিন্ডারগার্টেন স্কুলের ২০ জন শিক্ষার্থীকে মেধা বিকাশ স্কুলের পক্ষ থেকে এককালীণ বৃত্তি প্রদান করা হবে। এছাড়াও প্রাথমিক শিক্ষা সমাপনী মডেল টেস্ট পরীক্ষায় জিপিএ-প্রাপ্ত শিক্ষার্থীদের মেধা বিকাশ স্কুলের পক্ষ থেকে ১শ’ টাকা একটি করে প্রাইজবন্ড প্রদান করা হবে।
 মেধা বিকাশ স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. মাহফুজার রহমান রুবেল জানান, তাঁর প্রতিষ্ঠানটির উদ্যোগে বিগত ২০০৯ সাল থেকে এ বৃত্তি প্রথা চালু করা হয়েছে। ইতোমধ্যে এটি উপজেলায় ব্যাপক সাড়া ফেলেছে। এর মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের প্রতিযোগিতা শুরু হয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 621705762146014979

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item