সৈয়দপুরে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে নির্মিত অবৈধ অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ

  তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গা দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সোমবার সকাল ১০টা থেকে দিনব্যাপী চলে ওই উচ্ছেদ অভিযান। অভিযানকালে শহরের পশ্চিম প্রান্তের রাবেয়া ফ্লাওয়ার মিল সংলগ্ন এলাকা থেকে  শুরু করে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে পর্যন্ত  এবং নিয়ামতপুর বাস টার্মিনাল থেকে পুরাতন বাবুপাড়া মোড় পর্যন্ত বঙ্গবন্ধু সড়কের (রংপুর রোড) দুই পাশে সওজের জায়গায় অবৈধভাবে গড়ে  তোলা অর্ধশতাধিক পাকা-আধাপাকা স্থাপনা উচ্ছেদ করা হয়।
সকাল ১০টায় সৈয়দপুর শহরের পশ্চিম প্রান্ত থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকাল ২টায় সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে গিয়ে দিনের প্রথমভাগের উচ্ছেদ অভিযান শেষ হয়। পরে  দিনের দ্বিতীয়ভাগে বিকাল ৩টায় শহরের নিয়ামতপুর বাস টার্মিনাল সংলগ্ন এলাকা থেকে শুরু হয়ে শহরের পুরাতন বাবুপাড়া মোড় পর্যন্ত উচ্ছেদ অভিযান চলে সন্ধ্যায় ঠিক আগ মূর্হুত পর্যন্ত। অভিযানকালে শহরের রাবেয়া ফ্লাওয়ার মিল থেকে  ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল মোড় পর্যন্ত  এবং নিয়ামত বাস টার্মিনাল  সংলগ্ন এলাকা থেকে  শহরের বঙ্গবন্ধু সড়কের পুরাতন বাবুপাড়া মোড় পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের সড়কের দুই পাশের জায়গা দখল করে গড়ে উঠা অর্ধশতাধিক পাকা-আধা পাকা দোকানপাটসহ বিভিন্ন স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে ।
 এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন সরকার। এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী এবং সহকারী কমিশনার (ভূমি) আহমেদ মাহবুব-উল ইসলাম উপস্থিত ছিলেন।
 দিনব্যাপী  এ উচ্ছেদ অভিযানে নীলফামারী সড়ক ও জনপথ (সওজ) বিভাগে উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মনিরুজ্জামান, সহকারি প্রকৌশলী মো. আশিকুর রহমানসহ সওজের বিপুল সংখ্যক কর্মী, সৈয়দপুর থানা পুলিশ সদস্য, সৈয়দপুর বিদ্যূৎ বিভাগের কর্মীরা উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন।
এর আগে সওজের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা মালিকদের তাদের নির্মিত অবকাঠামো সরিয়ে নিতে নোটিশ প্রদান করা হয়। সওজের দেওয়া ওই নোটিশে ৭ দিনের মধ্যে অবৈধ অবকাঠামো সরিয়ে নিতে বলা হয়ছিল। এরপর গত রবিবার আবার সওজের জায়গায় গড়ে উঠা দোকানপাটসহ সকল অবকাঠামো সরিয়ে নেয়ার জন্য শহরজুড়ে সওজের পক্ষ থেকে মাইকিং করা হয়। কিন্ত তারপর তারা সরিয়ে না দিলে গতকাল সোমবার দিনব্যাপী উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। আজ মঙ্গলবারও সওজের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8624186341142514227

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item