সৈয়দপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ২৩৮ জন

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

  রবিবার থেকে শুরু হওয়া প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা সৈয়দপুরে ৯টি পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিভাবে পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।   এবারের প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথমদিনে সৈয়দপুর উপজেলার ২৩৮জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এদের মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ১৬৮জন এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৭০জন।
 উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলার  ৫টি ইউনিয়নের ৫টি এবং পৌর এলাকায় ৪টি পরীক্ষা কেন্দ্র করা হয়েছে। ইউনিয়ন পর্যায়ের ৫টি পরীক্ষা কেন্দ্র হচ্ছে কামারপুকুর ইউনিয়নে কামারপুকুর উচ্চ বিদ্যালয়, কাশিরাম বেলপুকুর ইউনিয়নে হাজারীহাট স্কুল ও কলেজ, বাঙ্গালীপুর ইউনিয়নে লক্ষণপুর স্কুল ও কলেজ, বোতলাগাড়ী ইউনিয়নে বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ে, খাতামধুপুর ইউনিয়নে খালিশা বেলপুকুর স্কুল ও কলেজ।
আর সৈয়দপুর পৌরসভা এলাকার পরীক্ষা কেন্দ্রগুলো হলো লায়ন্স স্কুল এন্ড কলেজ, ইসলামিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং কয়াগোলাহাট স্কুল এন্ড কলেজ।
গতকাল প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায়  ইংরেজি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় উপজেলায় ১৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার্থী সংখ্যা ছিল ৪ হাজার ৮২৫ জন। এদের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৪ হাজার ৫৮৭জন। অনুপস্থিত ছিল ২৩৮ জন। আর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ১৫১ টি প্রতিষ্ঠানের পরীক্ষার্থী ৪ হাজার ৪৪৯ জনের মধ্যে ৪ হাজার ২৮১ জন এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ১৯ টি প্রতিষ্ঠানের পরীক্ষার্থী ৩৭৬ জনের মধ্যে জন ৩০৬ অংশ নেয়। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৮৮ জন ও ছাত্রী ৮০ জন এবং এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৪৭ জন এবং ছাত্রী ২৩ জন রয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1419336680869378177

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item