সৈয়দপুরে ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক মরহুম আশরাফুল আলমের স্মরণ সভা অনুষ্ঠিত

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর শহরের ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক বর্ষিয়ান রাজনীতিবিদ ও বিশিষ্ট সমাজসেবী মরহুম আশরাফুলের আলমের প্রথম মৃত্যুবার্ষিকীতে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শহরের পুরাতন বাবুপাড়াস্থ স্কুল মিলনায়তনে ওই সভার আয়োজন করা হয়।
 ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বু এতে সভাপতিত্ব করেন।
 এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আব্দুল  মজিদ, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের প্রভাষক খন্দকার আব্দুল আলীম, একই প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মো. তোফায়েল আহমেদ বাবুল, সৈয়দপুর সরকারী কারিগরী মহাবিদ্যালয়ের শিক্ষক আ. ত.ম রেজাউল করিম, দিনাজপুর জেলা জজ আদালতের পেশকার মো. আফজাল হোসেন, সৈয়দপুর থেকে প্রকাশিত ইংরেজি সাপ্তাহিক পত্রিকা  নর্থবেঙ্গল এর সম্পাদক মেহেরুন্নেসা, দৈনিক প্রথম আলোর সাংবাদিক এম আর আলম ঝন্টু, সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি ব্যবসায়ী হাজী মো. আওরঙ্গজেব প্রমূখ। সভায় মরহুম আশরাফুল আলমের কর্মময় জীবন ও সামাজিক বিভিন্ন দিক তুলে ধরেন।
স্মরণ সভাটি উপস্থাপনা করেন স্কুলের শিক্ষিকা শারমিন আক্তার।
 উক্ত স্মরণ সভায় স্কুলের পরিচালনা পর্ষদের সদস্য,শিক্ষক-শিক্ষিকা,আমন্ত্রিত অতিথি,সুধীজন,সাংবাদিক,গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্নস্তরের মানুষ উপস্থিত ছিলেন।
এর আগে একই স্থানে মরহুম আশরাফুল আলমের মৃত্যুবার্ষিকী মিলাদ-মাহফিল ও  দোয়া খায়ের অনুষ্ঠিত হয়েছে। এতে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।পরে স্মরণ সভায় উপস্থিত লোকজনদের মাঝে তোবারক ও দুস্থ অসহায়দের মধ্যে খাবার বিতরণ করা হয়।
প্রসঙ্গত, মরহুম আশরাফুল আলম দিনাজপুর জেলা বিএনপির  সাবেক সাধারণ সম্পাদক এবং দিনাজপুরস্থ হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য ছিলেন।
এছাড়াও তিনি দিনাজপুরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন। গেল বছরের ১০ নভেম্বর ভারতের ব্যাঙ্গালুরের এশিয়া কলোম্বিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।     

পুরোনো সংবাদ

নীলফামারী 7245719076751399264

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item