সৈয়দপুরে মাইক্রো ফাইন্যান্স কর্মসূচি উদ্বোধনের মাধ্যমে যাত্রা শুরু করল বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা আশ্রয়

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে আরো একটি বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থার (এনজিও) যাত্রা শুরু হলো।  গতকাল (বুধবার) সকালে “আশ্রয়” নামের ওই সংস্থার মাইক্রোফাইন্যান্স কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। আর  সংস্থাটির ওই কর্মসূচির আওতায় ব্যবসায়ী গ্রাহকদের মধ্যে ঋণের চেক বিতরণের মধ্যদিয়ে সংস্থাটি তাঁর কার্যক্রম শুরু করল। এ উপলক্ষে সংস্থার কার্যালয়ে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শহরের বঙ্গবন্ধু সড়কে (রংপুর রোড়) নতুন কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিক অধ্যক্ষ মো. সাখাওয়াৎ হোসেন খোকন।
সংস্থার প্রধান নির্বাহী মো. তৌফিকুল ইসলাম এতে সভাপতিত্ব করেন।
 বক্তব্য রাখেন  আশ্রয় সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন ঢাকা বিশ্ববিদ্যায়ের নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আহসান আলী, সংস্থার মহাব্যাবস্থাপক(অর্থ ও হিসাব) মো. শাহাদাদ হোসেন, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আব্দুর রাজ্জাক ও স্থানীয় বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা শার্প’র প্রতিনিধি মো. ফিরোজ।
এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যেআশ্রয় এর এরিয়া অঞ্চল ব্যবস্থাপক নুর মোহাম্মদ আলী রেজা, অঞ্চল ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান, সহকারি অঞ্চল ব্যবস্থাপক আশরাফুল ইসরাম, রেজাউল করিম মোল্লা, শাখা ব্যবস্থাপক গোলাম মোস্তফাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
 প্রধান অতিথি অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন তাঁর বক্তব্যে বলেন, যে সব লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আশ্রয়  সংস্থাটি তাদের কার্যক্রম শুরু করেছে তা সত্যিই প্রশংসনীয়। তিনি  সংস্থার সার্বিক কার্যক্রমের সফলতা কামনা করে বলেন, ক্ষুদ্র ব্যবসায়ী, উদ্যোক্তা ব্যবসায়ী এবং চাকুরীজীবীদের জন্য যে সব পদক্ষেপ তারা গ্রহন করেছে তা বাস্তবায়ন হলে সকলেই উপকৃত ও লাভবান হবে। অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে আরো একধাপ এগিয়ে যাবে সৈয়দপুর। তিনি  সংস্থার ঋণ গ্রহিতা ব্যবসায়ীদের নির্দিষ্ট সময়ে ঋণ পরিশোধ করার উদাত্ত আহবান জানান।
অনুষ্ঠানের শেষ ব্যবসায়ী আব্দুল কাদের ও আব্দুল বারী’র হাতে ঋণের এক লাখ টাকার করে চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ওই চেক তাদের হাতে তুলে দেন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 520874801780490042

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item