বিএনপি ও খালেদা জিয়া বিতর্ক সৃষ্টি করে বিভ্রান্তি ছড়াচ্ছেন- ওবায়দুল কাদের

 বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি ও খালেদা জিয়া বিতর্ক সৃষ্টি করে বিভ্রান্তি ছড়াচ্ছেন বলে
অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার ফর্মুলা অন্তঃসারশূন্য। তিনি জাতির সাথে তামাশা করেছেন। তার সংলাপের আহ্বান হাস্যকর। আজ শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। নির্বাচন কমিশন গঠন নিয়ে খালেদা জিয়ার প্রস্তাবের জবাব দিতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ১৯৯৬ সালে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে খালেদা জিয়া গণতন্ত্রের নবজাতককে হত্যা করেছিলেন বলে অভিযোগ করেন তিনি। মাগুরার উপনির্বাচন ও ঢাকা-১০ আসনের উপনির্বাচনের কথা স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, নিজের অতীত ভুলে গিয়ে এখন তিনি ভালো ভালো বুলি আওড়াচ্ছেন। সত্যিকার অর্থে জনগণের প্রতি তাদের কোনো অঙ্গীকার নেই। যেকোনোভাবে ক্ষমতায় গিয়ে লুটপাটের রাজত্ব কায়েম করাই তাদের একমাত্র উদ্দেশ্য।
ওবায়দুল কাদের বলেন, প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সার্চ কমিটি গঠনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠনের যে প্রক্রিয়া দেখিয়ে গেছেন, সেখান থেকে আওয়ামী লীগ বিচ্যুত হবে না। হওয়ার কোনো সুযোগও নেই। খালেদা জিয়ার প্রস্তাব আওয়ামী লীগ গ্রহণ না প্রত্যাখ্যান করছে, এ বিষয়ে তিনি স্পষ্ট কিছু জানাননি। তবে তার বক্তব্যে ভালো বা গ্রহণযোগ্য কিছু থাকলে সেটি বিবেচনা করা যেতে পারে। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন রাষ্ট্রপতি। তিনি কাকে ডাকবেন বা ডাকবেন না, সেটা একান্ত তাঁর বিষয় বলে জানান কাদের।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও তাদের নেত্রী ভুল রাজনীতির কারণে জনবিচ্ছিন্ন হয়ে পড়ে এখন মিথ্যাচার করছেন। জনগণের কথা না ভেবে তারা এখন কোন দেশে কে ক্ষমতায় এল তা খুঁজে বেড়াচ্ছে। জনগণের ভোটে বিএনপির বিশ্বাস নেই উল্লেখ করে কাদের বলেন, গত নির্বাচন তারা প্রতিহত করতে চেয়েছে। এ জন্য পেট্রলবোমার আগুনে মানুষ পুড়িয়ে মেরেছে। জনগণের কাছে প্রেসক্রিপশন দেয়ার আগে খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে মানুষ পোড়ানোর জন্য, মিথ্যা জন্মদিন পালনের জন্য। আর তারেক রহমানকে ক্ষমা চাইতে হবে দেশের টাকা মানি লন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে পাচার করার জন্য।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4689184719136787498

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item