নীলফামারীতে আধুনিকমানের প্রতিবন্ধী স্কুল এন্ড রির্সোস সেন্টার প্রতিষ্ঠা করা হবে

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১১ নভেম্বর॥
প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে  পৃথকভাবে চলমান নীলফামারী জেলা সদরের রামনগরে অস্থায়ীভাবে গড়ে তোলা প্রতিবন্ধী স্কুল এন্ড রির্সোস সেন্টার পরিদর্শন করেছেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি। এ সময় মন্ত্রী সেখানে উপস্থিত  প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।  আজ শুক্রবার বেলা ১২টায় তিনি এটি পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে এক সংক্ষিপ্ত  সুধী সমাবেশে মন্ত্রী বলেন অস্থায়ীভাবে চলমান প্রতিবন্ধী স্কুল এন্ড রির্সোস সেন্টারটিকে স্থায়ীভাবে আধুনিকায়ন সহ প্রতিবন্ধীদের কর্মক্ষন ও চিকিৎসালয় হিসাবে গড়ে তোলা হবে। এ জন্য রামনগরে গড়ে তোলা হবে একটি আধুনিক ভবন। এটি গড়ে তোলা হলে তিনশতাধিক প্রতিবন্ধী শিশুর লিখাপড়া সহ সকল সুযোগ সুবিধা পাবে। 

রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাবুর সভাপতিত্বে সুধী সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বাচিবের সভাপতি ডাঃ মমতাজুল ইসলাম মিন্টু, সাধারন সম্পাদক ডাঃ মজিবুল হাসান চৌধুরী শাহিন, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী,পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুর ইসলাম রিন্টু প্রমুখ।
এ সময় সেখানে উপস্থিত রামনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান প্রতিবন্ধীদের সহমর্মীতা জানিয়ে প্রতিবন্ধী স্কুল এন্ড রির্সোস সেন্টার নির্মানে এক বিঘা  জমি স্বেচ্ছায়  দান করবেন।

এ সময় উক্ত প্রতিবন্ধী স্কুল এন্ড রির্সোস সেন্টারের শিক্ষিকা তফুরা আক্তার জানান তিনি গত ২০১৩ সাল হতে এই প্রতিষ্ঠানটি স্বেচ্ছাশ্রমে পরিচালনা করে আসছে। এখানে তালিকাভুক্ত ১০৫ জন প্রতিবন্ধী শিশু শিক্ষার্থী রয়েছে।#

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1947814456511297648

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item