মার্কেন্টাইল ব্যাংক নীলফামারী শাখার কৃষি ঋন বিতরন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২১ নভেম্বর॥
কৃষি ঋণ বিতরন কার্যক্রম শুরু করেছে মার্কেন্টোইল ব্যাংক নীলফামারী শাখা। আজ সোমবার (২১ নভেম্বর) নীলফামারী জেলার সদর উপজেলার টুপামারী সমাজ কল্যান সংস্থার ৩৩ জন প্রান্তিক ও ক্ষুদ্র চাষীর মাঝে সহজ সর্ত্বে এই কৃষি ঋন বিতরন করা হয়।  টুপামারীর সমাজ কল্যান সংস্থার হল রুমে ঋন বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরতী রানী রায়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মার্কেন্টাইল ব্যাংক নীলফামারী শাখার এডিপি ও  শাখা প্রধান  মোঃ মনজুর হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আরডিআরএস বাংলাদেশ নীলফামারী ইউনিট এর কর্মসূচী সমন্বয়কারী জনাব খম রাশেদুল আরেফীন, উদ্ধর্তন কর্মসূচী ব্যবস্থাপক ( ক্ষুদ্র ঋন)  গোলাম মোস্তফা,মাকেন্টাইল ব্যাংক নীলফামারী শাখার প্রিন্সিপাল অফিসার ও ম্যানেজার অপারেশন সাঈদ আবদুল্লাহ আল মাহদী, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার  মোঃ রবিউল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালকের দায়িত্ব পালন করেন আরডিআরএস বাংলাদেশ স্কোপ প্রকল্পের উর্দ্ধতন সামাজিক উন্নয়ন কর্মকর্তা আনন্দ কুমার পাল।
উক্ত অনুষ্ঠানের মাধ্যমে ৩৩ জন সদসের মাঝে প্রত্যেককে পনেরো হাজার  করে মোট চার লাখ ৯৫ হাজার টাকা ঋন বিতরন করা হয়। এই কৃষি ঋণের মাধ্যমে উক্ত ৩৩ জন এবারের সরিষা আবাদ করবেন। যা তারা মাত্র ৪% সুদে ছয় মাসে ঋণ গ্রহিতারা তা ব্যাংকে পরিশোধ করবেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ঋণ বিতরনে তার বক্তব্যে বলেন, সরকারে কৃষি বিপ্লবের কার্যক্রমকে বেগবান করতে মার্কেন্টাইল ব্যাংক এ উদ্যেগ গ্রহন করেছে।  যাতে করে ফেডারেশনের মাধ্যমে প্রান্তিক চাষীগন বছরে একই জমিতে চার ফসল ফলিয়ে দেশের কৃষি উন্নয়নে সাফল্য বয়ে আনবে।
 আরডিআরএস বাংলাদেশ এর কর্মসূচী সমন্বয়কারী খ,ম রাশেদুল আরেফীন  বলেন,” ফেডারেশন ও সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভিন্ন ব্যাংকের সাথে ও ফেডারেশন গুলোর নেটওয়ার্ক ও সমন্বয় তৈরী হয়েছে। যার ফলে আজ এই ঋন বিতরন করার সূযোগ সৃস্টি করে দিয়েছে। ” টুপামারী সমাজ কল্যান সংস্থার সভাপতি আরতী রানী রায় বলেন, আমাদের ফেডারেশন বা সংস্থার ঋন গ্রহিতা সদস্যগন যথাযথভাবে ঋনের টাকা ব্যবহার করে সরিষার চাষ করে কৃষি আয় বৃদ্ধি করে সঠিক সময়ে ঋন পরিশোধ করতে সক্ষম হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5877403949002734952

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item