ইবিতে নিউট্রিশন ক্লাবের যাত্রা শুরু

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি


খাদ্য ও পুুষ্টি বিষয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষে তরুন সমাজকে  যুক্ত করে যাত্রা শুরু করেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) নিউট্রিশন ক্লাব। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের ১৪০ নং হল রুমে এ ক্লাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি  অনুষদের ডিন অধ্যাপক ড. শামসুল আলম ও বিআইআইডি এর সিইও শহীদ উদ্দিন আকবর।
পরে বেলা সাড়ে ১২ টা থেকে বিভাগের শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপি কর্মশালা শুরু হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব আসিটি ইন ডেভেলপমেন্ট (বিআইআইডি) এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এএনএফটি) বিভাগের যৌথ উদ্যোগে নিউট্রিশন ক্লাব প্রতিষ্ঠিত হয়। স্বাস্থ্য ঠিক রাখতে দরকার সুষম খাদ্য ও সঠিক পুষ্টি। তাই পুষ্টি বিষয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধি এবং যুব সমাজকে নিয়ে পুষ্টি বিষয়ক কাজ করার ভিশন নিয়ে এ ক্লাব যাত্রা শুরু করেছে। 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রভাষক ও নিউট্রিশন ক্লাবের মেন্টর শাম্মী আক্তারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুস সামাদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি  অনুষদের ডিন অধ্যাপক ড. শামসুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেজাউল করিম, বাংলাদেশ ইনস্টিটিউট অব আসিটি ইন ডেভেলপমেন্ট (বিআইআইডি) এর সিইও শহীদ উদ্দিন আকবর।

এছাড়া ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. দীপক কুমার পাল, অধ্যাপক ড. বাবলী সাবিনা আজহার, অধ্যাপক ড. আবুল কাশেম তালুকদার, এটিএম মিজানুর রহমান, শেখ শাহীনূর রহমানসহ বিভাগীয় ছাত্র-ছাত্রীরা  উপস্থিত ছিলেন।

পরে বেলা সাড়ে ১২ টা থেকে নিউট্রিশন ক্লাবের সদস্যদের নিয়ে পুষ্টি সচেতনতা বৃদ্ধির লক্ষে পুষ্টি বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 9070156659309678681

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item