ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৬৩

ডেস্কঃভারতের উত্তরপ্রদেশের কানপুরের কাছে পাটনা-ইন্দোর এক্সপ্রেস ট্রেনের ১৪টি
বগি লাইনচ্যুত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ৬৩ জনে পৌঁছেছে। আহত হয়েছেন দেড় শতাধিক। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। আজ রবিবার ভোরে কানপুর থেকে ১০০ কিলোমিটার দূরে পাখরায়ানের কাছে এ দুর্ঘটনা ঘটে।
টাইমস অব ইন্ডিয়া ও এএফপির খবরে বলা হয় জানা যায়, কানপুর পুলিশের আইজি জাকি আহমেদ জানান, এ পর্যন্ত ৬৩ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে।
পুলিশ ও রেল কর্মকর্তারা জানান, ট্রেনটি ইনদোর থেকে পটনা যাচ্ছিল। রবিবার ভোর সোয়া ৩টার দিকে মালাসার ও পুখরাইয়া স্টেশনের মাঝে ট্রেনটির ১৪টি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার সময় বেশিরভাগ যাত্রী ঘুমাচ্ছিলেন। একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছে রেলের উচ্চপদস্থ কর্মকর্তারা।
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৬৩
ভারতের উত্তর-মধ্য রেলের মুখপাত্র বিজয় কুমার বলেন, একটি মেডিকেল টিম ঘটনাস্থলে পৌঁছেছে। অন্য যাত্রীদের যাতে নিরাপদে গন্তব্যে পৌঁছানো যায় তার জন্য বাসের ব্যবস্থা করা হযেছে।
বিজয় কুমার আরো জানান, ট্রেনের এস-২ কামরাটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কার জানিয়েছেন তিনি।
জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা দলজিৎ সিং চৌধুরী জানান, গ্যাস কাটারসহ ভারি যন্ত্রপাতি দিয়ে ট্রেনের ধ্বংসস্তুপে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে।
দুর্ঘটনার পর ভারতের রেলমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মোদি। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব টুইটে নিকটবর্তী রাজ্যকে উদ্ধার কাজে সহযোগিতার আহ্বান জানিয়েছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, কেন্দ্রীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনীর একটি দল ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। রেলমন্ত্রী জানিয়েছে, এ ঘটনা তদন্তে একটি কমিটি করা হয়েছে এবং নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 5205896875833061907

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item