রাণীশংকৈল ইউপি নির্বাচনের দাবিতে বিক্ষোভ

সফিকুল ইসলাম শিল্পী, ঠাকুরগাঁও ঃ

ঠাকুরগাঁয়ের রাণীশংকৈল উপজেলায় বাংলাদেশ সরকারের ঘোষনা অনুযায়ী তিনটি ইউনিয়ন পরিষদ স্থগিত থাকায় ৭ নভেম্বর দুপুরে উপজেলা পরিষদে বিক্ষোভ ও  ইউএনও বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে। জানা যায় সারাদেশে চলতি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬ বাস্তবায়ন হলেও উপজেলার ৮ নং নন্দুয়ার ইউরিয়ন পরিসদ, ৫ নং বাচোর ইউনিয়ন পরিসদ ও ৩ নং হোসেনগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত থাকার কারনে এখনো নির্বাচন সম্পন্ন হয়নি । জানা গেছে এ ইউনিয়ন ও পৌরসভার সীমানা সংক্রান্ত আইনী জটিলতার কারনে নির্বাচন স্থগিত হয় । পরবর্তিতে শুধূমাত্র পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছে। অপরদিকে এই ইউনিয়ন গুলো সীমানা জটিলতায় ভুগছে। জনমনে প্রশ্ন একই আইনি জটিলতায় পৌরনির্বাচন সম্পন্ হলেও ইউপি নির্বাচনে বাধা কোথায়?তাই এই ৩ ইউনিয়নের জনসাধারণ,উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতা কর্মীরা নির্বাচনের দাবিতে বিক্ষোভ ও  ইউএনও বরাবর স্বারকলিপি প্রদান করেছেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সইদুল হক , পৌরসভাপতি জাহাঙ্গির আলম , উপজেলা কৃষক লীগ সভাপতি মোশারফ হোসেন বুলু , আওয়ামীলীগ সদস্য এলবার্ট, আওয়ামী (ইউপি) চেয়ারম্যান  প্রার্থী গোলাম রব্বানী, আব্দূল বারী , ও সকল আওয়ামীলীগ অঙ্গসংগঠনের নেতাকর্মিরা । উপজেলা পরিষদের সামনে হাজার হাজার জনগনের মাঝে ৮নং নন্দুয়ার ইউনিয়ন পরিষদের আওয়ামী প্রার্থী আব্দুল বারী বলেন-সারাদেশে নির্বাচন সম্পন্ন হলেও রাণীশংকৈলে নির্বাচন নিয়ে ছিনিমিনি শুরু হয়েছে । আমি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করতে চাই এই নির্বাচন দিয়ে আমাদের সরকারকে সহযোগিতা করুন । আমার এলাকার মানুষ নির্বাচন চায় ।
এসময় অনেক বক্তা অভিযোগ আকারে বলেন নির্বাচন নিয়ে উপজেলা প্রশাসন টাল বাহানা শুরু করেছে।আওয়ামীলীগ সভাপতি সইদুল হক নির্বাচন না হওয়াকে কোন এক অলৌকিক শক্তির ক্ষমতাকে দায়ি করেন।
উপজেলা কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান মুঠো ফোনে বলেন-’তিনি এখন ঠাকুরগাঁয়ে মিটিং এ আছেন । বাচোর ,নন্দুয়ার ,হোসেনগাঁয়ের কিছু অংশ পৌরসভায় ঢুকে যায় ও ভোটার তালিকা হালনাগাদ না থাকার কারনে এসব ইউনিয়ন পরিষদ স্থগিত হয়। কর্তৃপক্ষের নির্দেশনা পেয়ে আমরা ভোটার তালিকা হালনাগাদের কাজ শেষ করেছি যা গ্যাজেট প্রকাশের জন্য পাঠানো হয়েছে । ’

পুরোনো সংবাদ

নির্বাচন 2835725530999669730

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item