ডোমারে জমি নিয়ে বিরোধে বাড়ীতে অগ্নি সংযোগ

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ

নীলফামারীর ডোমারে জমি নিয়ে বিরোধের জেরে বাড়ীতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিবদমান জমি নিয়ে একটি বিশেষ স্বার্থান্নেষী মহল ফায়দা হাসিলের চেষ্টা করছে । এ ঘটনাটি ঘটেছে আজ বুধবার দুপুরে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের পুর্ব বাগডোকরা দোলাপাড়া গ্রামে।
 জানা যায়, ওই এলাকার আব্দুল কবির বাচ্চু’র ছেলে বেলাল হোসেন ও মোশরেকুল ইসলামের ছেলে রশিদুল ইসলাম উভয়ে মিলে ২০১৩ সালে দুটি দাগে একই দলিলে ১৬ শতাংশ জমি ক্রয় করে। জমিটি রাস্তা সংলগ্ন ও ক্ষেত্র লম্বা হওয়ার কারনে জমির দক্ষিণ দিকে রশিদুল ইসলাম একটি আধাপাকা ঘড় নির্মান করেন। জমির উত্তর দিকে বেলাল হোসেনের খড়ের গাদা দিয়ে ভোগ দখলে রাখেন। ওই জমিতে বেলালের অংশের দখল রাস্তার অপরদিকে দেয়ার জন্য রাস্তা সংলগ্ন অংশ রশিদুল গং দখলে নিতে বেলালকে নানাভাবে প্রভাবিত করতে থাকে। এক পর্যায়ে রশিদুল গং বেলালের অংশে বেড়া দিয়ে সম্প্রতি দখলে নেয়ার চেষ্টা করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে ঝগড়া বিবাদের সৃষ্টি হয়। সময়ের পরিবর্তনে বেলাল তার জমির মালিকানা ও দখল বজায় রাখতে স্থানীয় ইউয়িন পরিষদে এ নিয়ে একটি অভিযোগ দাখিল করেন। দীর্ঘ ৫/৭ মাসেও যার কোন সুরাহা করেনি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ। যা পরবর্তীতে থানা পুলিশ পর্যন্ত গড়ায়। যা এখনো বিচারাধীন রয়েছে। এরই জেরে আজ বুধবার দুপুরে বেলালের দখলে থাকা জমির উপর বেলালের বাবার খড়ের গাদায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে বেলালের দখলে থাকা জমির অংশে রশিদুলের দেয়া বাঁশের বেড়া ও বেলালের বাবার খড়ের গাদা পুড়ে যায়। খবর পেয়ে ডোমার ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। কে বা কাহারা এ অগ্নিসংযোগ করেছে তা এখনো জানা যায়নি, বিষয়টি রহস্যাবৃত রয়েছে। তবে একটি বিশেষ স্বার্থান্নেষী মহল এ নিয়ে ফায়দা হাসিলের চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। সরকারের যথাযথ কর্তৃপক্ষের কাছে এলাকাবাসীর দাবী ঘটনাটি সুষ্ট তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের। নইলে যা পরবর্তীতে এলাকার শান্তি শৃংখলা বিনষ্টের অন্যতম কারণ হয়ে দাড়াবে।
এ ব্যাপারে বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেযারম্যান তোফায়েল আহম্মেদের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না কারায় তার বক্তব্য জানা যায়নি।  এ ব্যাপারে ডোমার ফায়ার সার্ভিসের স্টেমন ম্যানেজার ভুপেন্দ্র নাথ বম্মর্ন জানান,আমরা গিয়ে আগুন নিভিয়েছি ,খড়ের গাদার আগুন ।ওখানে জমি সংক্রান্ত বিরোধ আছে ,লোকজনের কাছে শুনেছি ।

পুরোনো সংবাদ

নীলফামারী 4657817619494315810

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item