ফুলবাড়ীতে মহাসড়কের পাশে দোকান-পাট বাড়ছে যানজট ও সড়ক দুর্ঘটনা ॥

মোঃ মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

    দিনাজপুরের ফুলবাড়ীতে, মহাসড়কের পার্শে দোকান-পাট বাড়ছে যানজট ও সড়ক দুর্ঘটনা দেখার কেউ নাই । দিনাজপুর-গোবিন্দগঞ্জ ভায়া ঢাকা আঞ্চলিক মহাসড়কের জায়গা দখল করে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠায় সরু হয়ে আসছে রাস্তাটি, ফলে বাড়ছে যানজট ও সড়ক দুর্ঘটনা।
্     সড়ক ও জনপদের কোন নজরদারী না থাকায়, রাস্তা দখল করে একের পর এক দোকান পাট গড়ে উঠছে বাধাহীন ভাবে। তবে সড়ক ও জনপদের কর্মকর্তারা বলছেন, অচিরেই উচ্ছেদ অভিযানে নামবেন তারা, কিন্তু কতদিন পর মেই উচ্ছেদ অভিযান শুরু হবে সেই বিষয়ে কেউ  বলতে পারেন না।
    দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহা সড়কটি দিয়ে, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় জেলার ফুলবাড়ী শহরের মাঝদিয়ে, রাজধানী শহর ঢাকাসহ, রাজশাহী রংপুর, খুলনা, সিলেট, চট্রগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে, ফলে এই আঞ্চলিক মহাসড়কটি সর্বদায় থাকে ব্যস্ত। এই ব্যস্ততম সড়কটির জায়গা দখল করে দোকান পাট-ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠায় যানজট লেগে থাকে, ও প্রায় সময় ঘটে থাকে ছোট-বড় সড়ক দুর্ঘটনা।
সড়ক ও জনপদের কয়েক জন পদস্থ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন কয়েক দফা উচ্ছেদ অভিযানের সিদ্ধান্ত হলেও রাজনৈতিক কারনে তা আর পরিচালনা করা হয়নি, তবে তারা বলেন অল্প সময়ের মধ্যে উচ্ছেদ অভিযান শুরু করা হবে।
    মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক সেকেন্দার আলী দুলাল বলেন, দিনাজপুর গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কটি অনান্য যে কোন মহাসড়কের তুলনায় অনেক ব্যস্ততম একটি সড়ক, এই সড়কটি দিয়ে যে পরিমান যানবহন চলাচল করে, অনেক মহাসড়ক দিয়েও এত পরিমান যানবহন চলাচল করে না।
    গত ২০০৭-২০০৮ সালে তথ্যাবাধায়ক সরকারের সময় এই সড়কটি দখল মুক্ত করা হয়েছিল, এরপর রাজনৈতিক সরকার ক্ষমতায় আসার পর থেকে পুনরায় সড়কের জায়গা দখল হওয়া শুরু হয়। ২০০৮ সালের পর আজও কোন উচ্ছেদ অভিযান চলেনি।

পুরোনো সংবাদ

দিনাজপুর 8138587220193747819

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item