চাকুরী স্থায়ী করনের দাবীতে দিনাজপুর পল্লিবিদুৎ সমিতি-২ এর মিটার রিডারদের কর্মবিরতি।

মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

    চাকুরী স্থায়ী করনের দাবীতে সোমবার সকাল থেকে কর্ম বিরতি করেছেন দিনাজপুর পল্লি বিদুৎ সমিতি-২ এর মিটার রিডারেরা।
    বাংলাদেশ মিটার রিডার ম্যাসেঞ্জার ঐক্য পরিষোদ এর কেন্দ্রিয় কমিটির কর্মসুচির অংশ হিসেবে তারা এই কর্ম বিরতি পালন করেন।
    কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন, ম্যাসেঞ্জার মিটার রিডার পরিষোদের দিনাজপুর পল্লি বিদুৎ-২ শাখার, সভাপতি রুহুল আমিন, সাধারন সম্পাদক মাসুম মন্ডলসহ মিটার রিডার ম্যাসেঞ্জার পরিষোদের নেতৃবৃন্দরা। কর্মসুচিতে দিনাজপুর পল্লি বিদুৎ সমিতি-২ এর কর্ম এলাকা ফুলবাড়ী, বিরামপুর,নবাবগঞ্জ, হাকিমপুর, পার্বতিপুর ও ঘোড়াঘাট উপজেলার ১১৪ জন মিটার রিডার অংশ নেয়।
    এদিকে মিটার রিডারদের কর্মবিরতিতে অচল হয়ে পড়েছে, দিনাজপুর পল্লি বিদুৎ সমিতি-২ এর মিটার পরিদর্শন কার্য্যক্রম, ফলে পল্লি বিদুৎ সমিতি-২ এর মহাব্যবস্থাপক সন্তোষ কুমার সাহা ও বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার এসএম মনিরুজ্জামান আল মাসুদ, কর্মসুচি প্রত্যাহারের জন্য আন্দোলনকারী মিটার রিডারদের কর্মসুচি প্রত্যারের জন্য অনুরোধ জানালে, সেই অনুরোধ প্রত্যাক্ষান করে আন্দোলন চালিয়ে যাওয়ার সিন্ধান্ত নেয় মিটার রিডারগণ। এতে মিটার রিডার পরিদর্শন কার্য্যক্রম অচল হয়ে পড়ে পল্লি বিদিুৎ সমিতিটির।
    পল্লি বিদুৎ সমিতির মহাব্যবস্থাপক সন্তোষ কুমার সাহা বলেন, মিটার রিডারদের চাকুরী ৩, ৬, ও ৯ বছর ম্যায়াদি চুক্তি ভিত্তিক, তাদের দাবী ছিল, তাদের চাকুরী ছাটাই না করা, সেটি ইতিমধ্যে আমরা মেনে নিয়েছি, এখন তারা বলছেন তাদের চাকুরী স্থায়ী করন, কিন্তু এই সিদ্ধান্ত আমরা নিতে পারি না, এটি সরকারের সিদ্ধান্ত, তাদের কর্মবিরতির কারনে আমরা গ্রাহকদের সময়মত সেবা দিতে পারছিনা, এজন্য তাদের কর্মসুচি প্রত্যাহার করার অনুরোধ করা হয়েছিল, কিন্তু তারা সেই অনুরোধ রক্ষা করেনি।
    উপজেলা নির্বাহী অফিসার এসএম মনিরুজ্জামান আল মাসুদ বলেন, মিটার রিডারদের অনেকদাবী, পল্লি বিদুৎ সমিতি মেনে নিয়েছে, এখন যে দাবী করছে, তা সমিতির একার পক্ষে সিদ্ধান্ত নেয়া সম্ভাব নয়। নিরাপ্তাার বিষয়ে তিনি বলেন, আন্দোলন কারীরা সহিংস আন্দোলন করছে না, এজন্য নিরাপ্তার কোন সমস্য নাই , তারা সহিংস আন্দোলনে গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 8630321619058496930

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item