ডিমলায় গণিত উৎসব অনুষ্ঠিত

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
গণিত নিয়ে খেলা কর, বিশ্বটাকে জয় কর। ই শ্লোগানে নীলফামারীর ডিমলা উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের জুনিয়র ও সেকেন্ডারী পর্যায়ের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহণে ”গণিত উৎসব” অনুষ্ঠিত হয়। ডালিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ইয়ুথ এন্ডিং হাঙ্গার হাঙ্গার ইউনিটের আয়োজনে এবং জাতীয় গণিত অম্পিয়াড কমিটি-বাংলাদেশ’র সহযোগীতায় গত ১৪ নভেম্বর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে এই গণিত উৎসব অনুষ্ঠিত হয়।
এই উৎসবে উক্ত ইউনিয়নের প্রায় ৫ শতাধিক ছাত্র-ছাত্রী গণিত পরীক্ষায় অংশ গ্রহন করে। পরীক্ষায় ৮ প্রশ্নের উত্তর করতে হয়। এতে সময় ধরে দেয়া হয় ১ ঘন্টা। অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে ৬ষ্ট-৮ম শ্রেণীর (জুনিয়র) ও ৯ম-১০ম শ্রেণী  (সেকেন্ডারী) দুইটি গ্রুপে ভাগ করে পরীক্ষা নেওয়া হয়।
 এদের মধ্যে থেকে দুই গ্রুপের চ্যাম্পিয়ন অব দ্যা চাম্বিপয়ন,রানার আপ, ১ম রানার আপ, দ্বিতীয় রানার আপ ও তৃতীয় রানার আপ দুই গ্রুপে ৫ জন করে ১০জনকে ক্রেষ্ট প্রদান করা হয়। দুই গ্রুপের আরো ১০ জন করে ২০ জনকে শান্তনা পুরুস্কার হিসেবে সনদপত্র তুলে দেওয়া হয়।
অনুষ্ঠানে সার্বিক দায়িত্বে ছিলেন উক্ত ইউনিয়নের সকল  ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাবৃন্দ। গণিত উৎসবটি পরিচালনা করেন উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হামিদুর রহমান। সার্বিক সহযোগীতায় ছিলেন সহকারী প্রধান শিক্ষক শেফালী বেগম। গণিত নিয়ে খেলা কর,  বিশ্বটাকে জয় কর এই অংশের পরিচালনায় ছিলেন ইয়ুথ এন্ডিং হাঙ্গার রংপুর অঞ্চলের ইউনিট সমন্বয়ক মোঃ হাফিজ।
এ সময় উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’র ভলান্টিয়ার ট্রেইনার ও উজ্জীবক মহববত হোসেন, উক্ত প্রজেক্ট’র ইউনিয়ন কো-অর্ডিনেটর মোঃ অজিবর রহমান লেব,নারী নেত্রী ও উজ্জীবক খালেদা বেগম,উক্ত ইউপি’র সদস্য ও নারী নেত্রী উজ্জীবক মরিয়ম বেগম প্রমূখ।

পুরোনো সংবাদ

নীলফামারী 1745936434442151116

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item