ডিমলায় জেল হত্যা দিবস পালিত

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ঃ

সারা দেশের সাথে নীলফামারী ডিমলা উপজেলায় বৃহস্পতিবার সকালে ঐতিহাসিক জেল হত্যা দিবস পালিত হয়েছে। জেল হত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ দলীয় কার্যালয় হতে একটি শোক র‌্যালী বের করে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা দলীয় কার্যালয়ে এসে একটি আলোচনা সভায় মিলিত হয়।

উক্ত আলোচনা সভায় আওমী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সহিদুল ইসলাম-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা যুব লীগের সাধারন সম্পাদক আনোয়ারুল সরকার মিন্টু, সদর ইউনিয়ন আওয়ামী লীগ সাধরন সম্পাদক বাবু মহিত চন্দ্র রায়, উপজেলা আওয়ামী লীগ যুগ্ন সম্পাদক বাবু নিরেন্দ্র নাথ রায়, জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি নুরল ইসলাম (ড্রাইভার), উপজেলা সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুঁইয়া, গয়াবাড়ী ইউপি চেয়ারম্যান শরিফ ইবনে ফয়সাল মুন, ডোমার উপজেলা ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ঝুনাগাঝ চাপানী ইউনিয়ন আওয়ামী লীগ মোজাম্মেল হক।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টেপা খড়িবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত ইউপি চেয়ারম্যান প্রার্থী ময়নুল হক, টেপা খড়িবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিয়রা উদ্দিন, উপজেলা যুব লীগ সহসভাপতি মনিনুর রহমান, খালিশা চাপানী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সোহরাপ হোসেন, খগা খড়িবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হামিদুল ইসলাম, যুব লীগ সভাপতি আরিফুর রহমান আরিফ, উপজেলা ছাত্র লীগ সভাপতি আবু সায়েম সরকার, উপজেলা কলেজ শাখা ছাত্র লীগ সভাপতি আব্দুর রশিদ লেবু ও ইরফান আহম্মেদ মিঠু প্রমূখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলংকজনক অধ্যায় এই দিনটি। ১৫ আগষ্টের নির্মম হত্যা কান্ডের পর ৩ মাসের কম সময়ের মধ্যে মুক্তি যুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলা, তাজ উদ্দিন আহম্মেদ, এ এইচ এম কামারুজ্জামান এবং ক্যাপটেন মনছুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মম ভাবে হত্যা করা হয়। তারা জাতীয় ৪ নেতাকে হত্যা করে বাঙ্গালীর অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চেয়েছিল কিন্তু তা সম্ভব হয়নি।

পুরোনো সংবাদ

নীলফামারী 1047267797294423617

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item