ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পিএসসি পরীক্ষা ডিমলায় ৩১জন পরীক্ষার্থী বহিস্কার

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৪ নভেম্বর॥
পঞ্চম শ্রেনীর প্রাথমিক সমাপনী পরীক্ষায় ষষ্ঠ হতে নবম শ্রেনীর পড়–য়া শিক্ষার্থীদের ভাড়া করে এনে পরীক্ষা অংশগ্রহনের অভিযোগে নীলফামারীর ডিমলা উপজেলার ৩১ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।
আজ বৃহস্পতিবার ২১জন ও গতকাল বুধবার দশজন এবং গত সোমবার ৩ জন সহ ৩৫জন পরীক্ষার্থীকে ওই অভিযোগে বহিস্কার করা হয়। এ ছাড়া দায়িত্ব অবহেলা সহ নকলের সহযোগীতার অভিযোগে  ৯জন শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।
সমাপনী পরীক্ষায় আজ বৃহস্পতিবার বিষয়টি ছিল ইসলাম ও হিন্দু ধর্ম।  ভাড়া করা শিক্ষার্থীদের মধ্যে ডিমলা রানী বৃন্দা রানী সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৪জন, নাউতরা বালিকা স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে ৭জন সহ ২১ বহিস্কার করা হয়। গতকাল বুধবার (২৩ নভেম্বর) বালাপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭জন ও গত সোমবার ( ২১ নভেম্বর) সুন্দুরখাতা স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে ৩জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছিল। ডিমলা রানী বৃন্দা রানী সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭জন শিক্ষক, শহীদ জিয়াউর রহমান কলেজ কেন্দ্রে ১জন ও সোনাখুলী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে একজন শিক্ষককে পরীক্ষা কেন্দ্রের কক্ষ পরিদর্শকের  দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।
ডিমলা রানী বৃন্দা রানী সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বহিস্কৃত ১৪ জন  শিক্ষার্থী হলো রুপক ইসলাম রাহাত (রোল নম্বর ৩১১৬), ফারিয়া আক্তার  রোল নম্বর ২১১৯), ফিরোজ ইসলাম  রোল নম্বর ২১১৭) , আলিনুর রহমান  রোল নম্বর ২১২৮), হারুন অর রশিদ  রোল নম্বর ২১২৯), সাহিদা আক্তার  রোল নম্বর ২১৪১), সৃষ্টি রানী রায়  রোল নম্বর ৪১৪২), রতœা রানী রায়  (রোল নম্বর ২১৪৩), রবিউল ইসলাম ( রোল নম্বর ৭৭৪৮), শাহানাজ ইয়াজমিন ( রোল নম্বর ৭৭৫০), পলাশ চন্দ্র রায়  (রোল নম্বর ৭৭৫১), ববিতা রানী রায় ( রোল নম্বর ৭৭৫২), পল্লবী রানী রায় ( রোল নম্বর ৭৭৫৩), নুর ইসলাম  রোল নম্বর ৭৭৪৯)। নাউতরা বালিকা স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে বহিস্কৃত শিক্ষার্থীরা হলো রাকিব ইসলাম (রোল নম্বর ৪২৩১), আসাদুজ্জামান  রোল নম্বর ৪২৩২), আতিকা আক্তার  রোল নম্বর ৪২৩৩), সাবিয়া নুসারাত ( রোল নম্বর ৭৮৭৬),  বৃষ্টি রানী রায় ( রোল নম্বর ৭৯২২), পল্লবী রানী রায়  (রোল নম্বর ৭৯২৩) ও নবনিতা অধিকারী ( রোল নম্বর৭৯২৪)। এরা সকলে ষষ্ঠ শ্রেনী হতে নবম শ্রেনীতে অধ্যায়নরত।
অভিযোগে জানা যায় ডিমলা উপজেলার সরকারী করনের অপেক্ষায় ২৮টি  বেসরকারী প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের স্কুলে পঞ্চম শ্রেনীর সমাপনী পরীক্ষায় ভাল ফলাফল নিয়ে আসার জন্য ষষ্ঠ, সপ্তম ,অষ্টম ও নবম শ্রেনীর প্রায় তিন শতাধিক মেধাবী শিক্ষার্থীকে  ভাড়া করে তাদের স্কুলের শিক্ষার্থী দেখিয়ে প্রাথমিক সমাপনি পরীক্ষায় অংশগ্রহন করিয়েছে। প্রাথমিক শিক্ষা বিভাগ ও উপজেলা প্রশাসন ইতিমধ্যে ৩৫ জনকে বহিস্কার করলেও আগামী রবিবার  গনিত পরীক্ষায় সাড়াশী অভিযান চালিয়ে বাকীদের বহিস্কারের উদ্যোগ নিয়েছে প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেন  উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম  ।
তিনি আরো জানান গোপন সংবাদে তদন্ত করতে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে  ইতিমধ্যে ৩৫জন ভাড়া করা পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়। ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানায়, ৩৫জন শিক্ষার্থীদের বহিস্কারের পাশাপাশি উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। ইতিমধ্যে ৯জন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 803927141580552019

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item