ডিমলায় জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা(নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারী জেলার ডিমলা উপজেলায় ৮ম শ্রেণি শিক্ষার্থীদের জুনিয়ার স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়ার দাখিল সাটির্ফিকেট (জেডিসি) ও ভোকেশনাল পরীক্ষায় মোট ৫ হাজার ৫ শত ৫৬ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহন করেন।

১ নভেম্বর সকাল ১০.০০ টা থেকে পরীক্ষা শুরু হয়ে দুপুর ১.০০ টা পর্যন্ত । এতে প্রথম দিনে জেএসসিতে বাংলা ১ম পত্র এবং জেডিসিতে কোরআন মাজিদ ও তাজবিদ বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এ বিষয়ে ডিমলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবীব জানায় অত্র উপজেলা ৮ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ডিমলা রানী বৃন্দা রানী সরকারি উচ্চ বিদ্যালয়ে ৯৮৫, ডিমলা আদর্শ উচ্চ বিদ্যালয়ে ১৩৩৩, খগাখড়িবাড়ী দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে ১৩১৩, নাউতারা বালিকা স্কুল এন্ড কলেজে ৯০৯, ডিমলা ফাজিল মাদরাসায় ৫৭০, ডিমলা টেকনির্ক্যাল এন্ড বিজসনেস ম্যানেজমেন্ট ইনুষ্টিটিউটে ৯২, ঝুনাগাছ চাপানী উচ্চ বিদ্যালয়ে ৫৭, ছোটখাতা বহুমূখী ফাজিল মাদরাসায় ৫৭৩ ও উক্ত প্রতিষ্ঠানে দাখিল ভোকেশনাল শাখায় ৫২ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশগ্রহন করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেজাউল করিম পরীক্ষা কেন্দ্রগুলি পরিদর্শন করেন এবং তিনি প্রতিবেদককে বলেন সুন্দর পরিবেশের মধ্যে দিয়ে এলাকার ছাত্র-ছাত্রীরা জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশগ্রহন নিয়েছে। নকলের পরিবেশ উঠে যাওয়ায় অভিভাবকগন ও শিক্ষকদের আর ঝামেলা পোহাতে হয় না। বর্তমানে পরীক্ষার্থীরা নকলের পরিবেশ পছন্দ করে না।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 412889996143233334

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item