ইউ পি নির্বাচনঃ অচেনা এক আনন্দ অনুভূতিতে ভাসছে সাবেক বালাপাড়া-খাগড়াবাড়ি ছিটমহলের ভোটাররা।

এ,আই,পলাশঃ
জমে উঠেছে বিলুপ্ত ছিট বালাপাড়া খাগড়াবাড়ি লাগোয়া ১নং চিলাহাটী ইউনিয়ন পরিষদ নির্বাচন। ৬৮ বছরের বন্দিদশা থেকে মুক্ত সদ্য বাংলাদেশি নাগরিকত্ব পাওয়া বিলুপ্ত ছিটের মানুষজন এ নির্বাচনে ভোটার হওয়ায় ভোট উৎসবে যোগ হয়েছে নতুন মাত্রা। আগে নির্বাচন এলে দেখা ছাড়া কিছু করার ছিল না তাদের। এখন পরিচয় মিলেছে; পেয়েছেন নাগরিক ও ভোটের অধিকার।নতুন বাংলাদেশীরা প্রথমবারের মতো তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাই অচেনা এক অনন্দ অনুভূতি সাবেক ছিটমহলের বাসিন্দাদের।
প্রার্থী ও তাদের সমর্থকরা দুপুর থেকে রাত পর্যন্ত প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পাড় করছেন। বিলুপ্ত ছিটের বাসিন্দাদের জীবন-মান উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। দলীয় প্রতীকে নির্বাচন ও বিলুপ্ত ছিটমহল সংযুক্ত হওয়ায় এ নির্বাচন মর্যাদার লড়াইয়ে পরিণত হয়েছে প্রার্থী ও সমর্থকদের কাছে।

আগামী ৩১ অক্টোবর এই ইউনিয়ন পরিষদের নির্বাচন। প্রচার প্রচারনায় জমে উঠেছে নির্বাচনী মাঠ। এই ইউনিয়নের বিলুপ্ত ছিটের ২ হাজার ৪শ ৯২ জন ভোটার বাংলাদেশি নাগরিক হিসেবে এই প্রথম ভোট দেবেন। প্রার্থী ও সমর্থকরা ভোটারদের কাছে টানতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটাররাও হিসেব কষছেন আগামী ৫ বছর সুখে দুখে তাদের পাশে থাকবেন এরকম প্রার্থী নির্বাচন করার।
চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রতীক নিয়ে কামাল মোস্তাহারুল হাসান প্রধান নয়ন এবং ধানের শীষ প্রতীক নিয়ে সহিদুল আলম নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন।এ ইউনিয়নে মোট ভোটার ১৯,২০০জন। মোট ভোট কেন্দ্র ৯ট। বিলুপ্ত ছিটমহলের ভোটার সংখ্যা ৯৫০ জন। নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসমুখর করতে সব ধরনের প্রস্তুতির কথা জানায় নির্বাচনী কর্মকর্তা।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 6617571259730323620

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item