সৈয়দপুরে কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালুর লক্ষ্যে টিফিন বক্স বিতরণ

অভিভাবকদের স্বপ্ন পূরণের জায়গায় প্রাথমিক শিক্ষা

                                                                --- অতিরিক্ত মহাপরিচালক

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. আবু হেনা মোস্তফা কামাল বলেছেন প্রতিটি শিশু প্রতিটি অভিভাবকের স্বপ্ন। আর অভিভাবকদের স্বপ্ন পূরণের জায়গায় হচ্ছে প্রাথমিক শিক্ষা। প্রাথমিক শিক্ষা পরিবার হচ্ছে আমাদের দেশের সবচেয়ে বড় শিক্ষা পরিবার।
গোটা দেশে ১ লাখ ২২ হাজার প্রাথমিক বিদ্যালয়ে ২ কোটি শিশু অধ্যয়ন করছে। আমাদের দেশের শতকরা ৮৩ ভাগ শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পড়ে। তিনি গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে সৈয়দপুর পৌরসভা এলাকার কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালুর লক্ষ্যে টিফিন বক্স বিতরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি আরো বলেন, মান সম্মত প্রাথমিক শিক্ষার উন্নয়ন সামাজিক আন্দোলনে রূপ নিয়েছে। আগামীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির জন্য শিশুদের প্রতিযোগিতা করতে হবে। বর্তমান সরকার ঝড়ে পড়া রোধে স্কুল ফিডিং কর্মসূচি চালু করেছে। মিড ডে মিল চালু রয়েছেন এমন সব বিদ্যালয়ে শিক্ষা মান অত্যন্ত উন্নত, পরীক্ষার ফলাফল ভাল এবং শিক্ষার্থীদের স্বাস্থ্য চমকপ্রদ। মায়েদের রান্না করা খাবারগুলো সকল শিশুরাই আগ্রহ নিয়ে খায়। আর বিদ্যালয়ে বসে এক সঙ্গে খেতে পেয়ে শিক্ষার্থীদের সম্পর্কের মধ্যে আন্তরিকতা ও ভ্রাতত্ববোধের সৃষ্টি হয়।
বিদ্যালয় চত্বরে আয়োজিত  আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য বলেন  সৈয়দপুর উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী, নীলফামারী জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্বাস আলী সরকার।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি কাজী  মো. আব্দুল লতীফ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. ফরিদা ইয়াসমিন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান হাবিব, সৈয়দপুর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর এ টিএম মোফাখ-খারুল ইসলাম, সৈয়দপুর পৌরসভার  সংরক্ষিত নারী কাউন্সিলর মোছা. মিনারা বেগম, সাংবাদিক সাকির হোসেন বাদল, বানিয়াপাড়া আজিজিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি এম ওমর ফারুক, ডাচ্ বাংলা ব্যাংকের রিলেশন কর্মকর্তা  মো. মিরাজ  আলম ও অভিভাবক কাজী রওশন আরা প্রমূখ।
পরে প্রধান অতিথি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এন.ডি.সি কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত তিন শতাধিক শিক্ষার্থীর হাতেএকটি করে নতুন টিফিন বক্স তুলে দেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সুধীজন,জনপ্রতিনিধি,সাংবাদিক,শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা,উপজেলা শিক্ষা বিভাগের কর্মকর্তা  ও কাজীপাড়া সরকারী প্রাথমিক  বিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।         

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1168505225836552314

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item