সৈয়দপুরে লায়ন্স ক্লাবের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান ও শিক্ষার্থীদের দৃষ্টিশক্তি পরীক্ষা কর্মসূচি পালিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

লায়ন্স ক্লাব অব সৈয়দপুর ও লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের অক্টোবর সেবা মাস - ২০১৬ উদ্যাপন উপলক্ষে গৃহিত কর্মসূচির চতুর্থ দিনে স্বেচ্ছায়  রক্তদান ও শিক্ষার্থীদের দৃষ্টিশক্তি পরীক্ষা কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে লায়ন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে স্বেচ্ছা রক্তদান কর্মসুচির আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব সৈয়দপুর ও লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি লায়ন মো. নজরুল ইসলাম।
 এতে সভাপতিত্ব করেন অক্টোবর মাস উদ্যাপন কমিটির আহবায়ক লায়ন প্রভাষক মো. আব্দুল মান্নান। 
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যক্ষ লায়ন মো. রেয়াজুল আলম রাজু, লায়ন্স ক্লাব অব সৈয়দপুর এর সভাপতি লায়ন প্রভাষক মো. শাহাবুদ্দিন আহমেদ, লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের সভাপতি লায়ন প্রভাষক মো. শফিউল আলম সাজুসহ উভয় লায়ন্স ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ এবং লায়ন্স স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা  ও শিক্ষার্থীরা।
 স্বেচ্ছা রক্তদান কর্মর্সূচিতে ১৫৫ ব্যাগ রক্ত সংগৃহিত হয়েছে। এতে সহযোগিতায় করে সন্ধানী, রংপুর মেডিক্যাল কলেজ ইউনিট। সন্ধানী, রংপুর মেডিক্যাল কলেজ ইউনিটের অ্যাডভাইজার ডা. অনুপম বিশ্বাসের নেতৃত্বে ১৫ সদস্যের একটি দল স্বেচ্ছা রক্তদান কর্মসূচি পরিচালনা করেন।
 আর একই দিন দুপুরে লায়ন্স ক্লাব অব সৈয়দপুর ও লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের উদ্যোগে শহরের বানিয়াপাড়া আজিজিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের দৃষ্টি শক্তি পরীক্ষা করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন মরিয়ম চক্ষু হাসাপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. শাফিউল হাসান শাকিল।
 দৃষ্টি শক্তি পরীক্ষা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সাংবাদিক এম ওমর ফারুক সভাপতিত্ব করেন।
 এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লায়ন্স ক্লাব অব সৈয়দপুর ও লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের উপদেষ্টা লায়ন মো. নজরুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান হাবিব, প্রধান শিক্ষক মো. ইলিয়াছ।
অনুষ্ঠানে লায়ন্স ক্লাব অব সৈয়দপুরের  সাধারণ সম্পাদক লায়ন প্রভাষক মো. মহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ  প্রভাষক মো. আশরাফুল ইসলাম ও লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের  সাধারণ সম্পাদক লায়ন প্রভাষক মো. জাহিদুল ইসলাম সরকার জাহিদ ও বানিয়াপাড়া আজিজিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
মরিয়ম চক্ষু হাসপাতালের সহযোগিতায় ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ৩৩০ শ’ শিক্ষার্থীদের দৃষ্টিশক্তি পরীক্ষা করা হয়েছে।  এদের মধ্যে ৬০ জন শিক্ষার্থীকে বিনামূল্য ব্যবস্থাপত্র দেয়া  হয়েছে।
আজ ২৮ অক্টোবর  শুক্রবার সন্ধ্যায় সেমিনার ও সমাপণী অনুষ্ঠানের মধ্যদিয়ে  অক্টোবর সেবা মাসের কর্মসূচির পরিসমাপ্তি হবে। 

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4052906791018576336

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item