সৈয়দপুরে হঠাৎ আবির্ভাব হওয়া হনুমানকে নিয়ে হুলুস্থুল কান্ড

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুর শহরে হঠাৎ আবির্ভাব হওয়া একটি হনুমানকে নিয়ে হুঁলুস্থুল কান্ড পড়ে গেছে। গত দুই দিন যাবৎ হনুমানটি সৈয়দপুর শহরে কখনও গাছে কখনও বাসাবাড়ি ছাদে অবস্থান করছে। খবর পেয়ে রংপুর চিড়িয়াখানা থেকে সংশ্লিষ্ট লোকজনও সেটি উদ্ধার করতে গিয়েছিল। কিন্তু গাছের মগডালে অবস্থান করায় তা উদ্ধার করা সম্ভব হয়নি তাদের পক্ষে। বর্তমানে (এ রিপোর্ট পাঠানো পর্যন্ত) সেটি সৈয়দপুর শহরের বাঁশবাড়ী এলাকায় একটি মোবাইল ফোনের সুউচ্চ টাওয়ারে অবস্থান করছে। আর এ হনুমানটিকে এক নজর দেখার জন্য শহরের বিভিন্ন জায়গা থেকে নানা বয়সী মানুষ ছুঁটে আসছেন।
  খোঁজ নিয়ে যায় গেছে, গত বৃহস্পতিবার সকালে শহরের কুন্দল এলাকায় ফাঁকা রাস্তার মধ্যে হঠাৎ মানুষ আকৃতি বড় একটি হনুমান হেঁটে যেতে দেখতে পান এলাকার মানুষ। পরে মানুষজন ধাওয়া করলে সেটি কুন্দল দহলা এলাকায় একটি আম গাছের মগ ডালে আশ্রয় নেয়। আর হনুমান আসার খবরটি অল্প সময়ে গোটা এলাকায় চাউর হয়ে পড়ে। এতে করে শহরের বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ সেটি দেখার জন্য কুন্দল দহলা এলাকায় ছুঁটে আসেন। বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের মানুষের সংখ্যা ছিল উল্লেখযোগ্য। কৌতুহলী মানুষের আগমনে হনুমানটি ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। পরবর্তীতে বিকেল ১টার দিয়ে সেটি শহরের নতুনপাড়া এলাকায় রেলওয়ে পুলিশ লাইনের একটি পাকুড় গাছের মগ ডালে অবস্থান নেয়।
ওই কুন্দল দহলা এলাকার বাসিন্দা শিল্পপতি লায়ন মো. নজরুল ইসলাম বিষয়টি সৈয়দপুর উপজেলা ও পুলিশ প্রশাসনকে অবহিত করেন। পরে খবর পেয়ে রংপুর চিড়িয়াখানা থেকে প্রয়োজনীয় যন্ত্রপাতি (ইকুপমেন্ট) নিয়ে সেটি উদ্ধারের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু হনুমানটি সুউচ্চ একটি গাছের মগডালে অবস্থান করায় সেটি আর উদ্ধার করতে না পেয়ে চিড়িয়াখানার লোকজন ফিরে যান।
সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ কার্যালয়ের ভেটেরিনারি সার্জন ডা. মো. রহমত আলীর সঙ্গে মুঠোফোনে কথা হয়। তিনি জানান, রংপুর চিড়িয়াখানা থেকে দুইজন এসে তাকে সঙ্গে নিয়ে হনুমানটি উদ্ধারে চেষ্টা করেন। হনুমানটিকে দেখতে আসা উৎসকু লোকজনের ভীড়ে ও গাছের মগডালে অবস্থায় করায় সেটি উদ্ধার করা সম্ভব হয়নি। আজ (শনিবার) সেটি আবারও উদ্ধারের চেষ্টা করা হবে বলে জানান তিনি।
 বর্তমানে (গতকাল ২৮ অক্টোবর) বিকেল পর্যন্ত সেটি শহরের বাঁশবাড়ী এলাকায় একটি মুঠোফোন কোম্পানীর সুউচ্চ টাওয়ারে অবস্থান করছিল।
গতকাল শুক্রবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায় শত শত নানা বয়সের মানুষ হনুমানটি দেখার জন্য ভীড় করছেন।  বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের মানুষের সংখ্যাই ছিল বেশি। তারা হনুমানটি দেখে পূঁজা করছে। কেউবা হনুমানটির জন্য কলা-রুটিসহ নানা ধরনের খাবার নিয়ে এসেছেন। এ সময় হনুমানটি দেখতে আসা মানুষজনকে সামলাতে হিমশিম খেতে হচ্ছে বাঁশবাড়ী এলাকাবাসীকে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2894334811332817345

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item