সৈয়দপুরে মাদক, জুয়া ও বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় শীর্ষক গণ-সংলাপ অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

 সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে মাদক,জুয়া,বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় শীর্ষক গণসংলাপ অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা  আরডিআরএস বাংলাদেশ বাস্তবায়িত “সুশাসনের জন্য গণসংগঠন শক্তিশালীকরণ (স্কোপ) ” প্রকল্পের সহয়োগিতায় ওই সংলাপের আয়োজন করা হয়। আজ  বুধবার (২৬ অক্টোবর) সৈয়দপুর উপজেলার ২ নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া কুমারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ চত্বরে ওই সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
গণ-সংলাপটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী।
উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এনামুল হক চৌধুরী এতে সভাপতিত্ব করেন ।
সংলাপের শুরুতেই “সৈয়দপুরে মাদকের বিস্তার ও করনীয়” শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করা হয়। মূল প্রবন্ধটি রচনা করেন সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক আলাপন পত্রিকার সম্পাদক আমিনুল হক।
 সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক সাকির হোসেন বাদল মূল প্রবন্ধ উপস্থাপন করেন।
সংলাপে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সৈয়দপুর উপজেলার ৫ নম্বর খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী, সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছা. শাকেরিনা বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. নুরুন্নাহার শাহজাদী, নীলফামারী জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আজহার আলী মিঞা, পরিদর্শক মো. জাহিদুল ইসলাম, চওড়া কুমারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জিন্নাত রেহানা প্রমূখ।
সংলাপটি সঞ্চালনা করেন আরডিআরএস বাংলাদেশ নীলফামারী ইউনিটের স্কোপ প্রকল্পের উর্ধ্বতন সামাজিক উন্নয়ন কর্মকর্তা আনন্দ কুমার পাল।
সংলাপে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-শিক্ষিকা, সুধীজন, জনপ্রতিনিধি, সাংবাদিক, ইমাম, গ্রাম পুলিশ, ইউনিয়ন ফেডারেশনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী ও পেশার ছয় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। 
সংলাপ অনুষ্ঠানের আলোচকবৃন্দ মাদক, জুয়া ও বাল্যবিবাহ প্রতিরোধে সমাজের সকল শ্রেণী ও পেশার মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানান। সেই সঙ্গে উল্লিখিত অসামাজিক কার্যক্রম প্রতিরোধে  সকলেই ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। 

পুরোনো সংবাদ

নীলফামারী 6938675877040694421

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item