চট্টগ্রামের ব্যবসায়ীর অর্থ আত্মসাতের মামলায় সৈয়দপুরের ব্যবসায়ী এজাজ আহমেদ গ্রেফতার

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুরের লবণ ব্যবসায়ী এজাজ আহমেদকে (৪০) গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। গত সোমবার সন্ধ্যায় শহরের পাঁচমাথা মোড় থেকে তাকে গ্রেফতার করে সৈয়দপুর থানা পুলিশ। চট্টগ্রামের এক ব্যবসায়ীর ২৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলার গ্রেপ্তারী পরোয়ানামুলে তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর রাতেই তাকে আদালতের মাধ্যমে নীলফামারী জেল হাজতে পাঠানো হয়।
 মামলার আরজি সূত্রে জানা যায়, সৈয়দপুরের চিনি ও লবণ ব্যবসায়ী এজাজ আহমেদ। আর চট্টগ্রামের কোতয়ালী থানার খাতুনগঞ্জের মেসার্স এম কে ট্রেডার্সের সত্ত্বাধিকারী মো. রফিকুল ইসলাম। ওই ব্যবসায়ীর কাছ থেকে এজাজ আহমেদ নগদ ও বাকিতে মালামাল (লবণ ও চিনি) খরিদ করে সৈয়দপুরে আনতো। দীর্ঘদিন ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে মালামাল খরিদ করে সে। এভাবে ওই ব্যবসা প্রতিষ্ঠান চট্টগ্রামে থেকে মালামাল খরিদ করে ২৯ লাখ ৮১হাজার ৩৪৩ টাকা বকেয়া রাখে এজাজ আহমেদ। এরপর এজাজ ওই ব্যবসা প্রতিষ্ঠানে লেনদেন বন্ধ করে দেয়। এরই মধ্যে চট্টগ্রামের ওই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মো. রফিকুল ইসলাম তাঁর পাওনা টাকা আদায়ে এজাজের ওপর চাপ সৃষ্টি করে। অবশেষে গত ২০১৩ সালের ২৬ ফেব্রুয়ারী এক বৈঠকে এক মাসের মধ্যে টাকা পরিশোধ করবে বলে ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকার করেন ব্যবসায়ী এজাজ। টাকা পরিশোধের সময় ছিল ওই বছরের ২০ মার্চ।
কিন্তু তারপরও সে দীর্ঘদিনেও টাকা পরিশোধ না করে টালবাহানা করে আসছিল। এ নিয়ে সৈয়দপুরে বেশ কয়েকটি বৈঠকও হয়। ব্যবসায়ী এজাজ সেখানেও টাকা পরিশোধ করবে বলে অঙ্গীকার করেন। কিন্তু দীর্ঘদিনেও  পাওনা পরিশোধ না করায় চট্টগ্রামের ব্যবসায়ী মো. রফিকুল আলম গত বছরের ১৯ অক্টোবর ব্যবসায়ী এজাজের বিরুদ্ধে একটি লিগ্যাল নোটিশ প্রদান করেন ।
ওই বছরের ২৬ অক্টোবর নোটিশ পেয়ে ব্যবসায়ী এজাজ চট্টগ্রামের ব্যবসায়ী রফিকুল ইসলামকে টাকা দেবে না জানিয়ে বিভিন্ন ধরনের হুমকিধমকি দেন। এ ঘটনায় ওই বছরের ১ ডিসেম্বর ২৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এজাজের বিরুদ্ধে থানায়ও একটি অভিযোগ করেন ব্যবসায়ী রফিকুল ইসলাম।
 পরবর্তীতে চলতি বছরে ব্যবসায়ী রফিকুল ইসলাম চট্টগ্রাম আদালতে ২৯ লাখ ৮১ হাজার ৯৪৩ টাকা আত্মসাত করার অভিযোগে সৈয়দপুরের ব্যবসায়ী এজাজের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আদালত ব্যবসায়ী এজাজের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। সম্প্রতি আদালতের জারি করা গ্রেপ্তারি পরোয়ানাটি সৈয়দপুর থানায় এলে পুলিশ গত সোমবার সন্ধ্যায় শহরের পাঁচমাথা মোড় থেকে এজাজ আহমেদকে গ্রেফতার করে। রাতেই তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।
এ ব্যাপারে গতকাল (মঙ্গলবার) দুপুরে মুঠোফোনে কথা হয় মামলার বাদী রফিকুল ইসলামের সাথে। তিনি বলেন, এজাজ আমার প্রতিষ্ঠান থেকে মালামাল কিনতো। এভাবে তার কাছে বকেয়া পড়ে ২৯ লাখ ৮১ হাজার ৯৪৩ টাকা। সে টাকা উদ্ধারে একাধিক পদক্ষেপ নেয়া হয়। কিন্তু সে সব বিফল হওয়ায় আদালতে মামলা করতে বাধ্য হয়েছি। আদালতেই আমি ন্যায় বিচার পাব।
 ব্যবসায়ী এজাজ আহমেদকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আমিরুল ইসলাম। তিনি জানান, আদালতের গ্রেফতারী পরোয়ানা তামিল করতেই সোমবার তাকে গ্রেফতার করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 8372485377223032919

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item