সৈয়দপুরে খাতামধুপুর ইউপির নৈশ প্রহরীকে পোষাকসহ অন্যান্য সামগ্রী প্রদান

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর উপজেলার ৫ নম্বর খাতামধুপুর ইউনিয়নের হামুরহাটের ৬ জন নৈশ প্রহরীকে নতুন পোষাক, টর্চ লাইট ও ছাতা প্রদান করা হয়েছে। গত শনিবার রাতে মরহুম আজিজুল ইসলাম চৌধুরী স্মৃতি পরিষদের উদ্যোগে ওই উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।
হাটুরহাটে আনুষ্ঠানিকভাবে নৈশ প্রহরীেেদর হাতে পোষাকসহ অন্যান্য সামগ্রী তুলে দেয়া হয়েছে। মরহুম আজিজুল ইসলাম চৌধুরী স্মৃতি পরিষদের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবলু উপস্থিত থেকে ওই  উপকরণ সামগ্রী তুলে দেন। এ সময় খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো জুয়েল চৌধুরী, মরহুম আজিজুল ইসলাম চৌধুরী স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মো. আলফ্রেড টিটুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত,  মরহুম আজিজুল ্ইসলাম চৌধুরী ছিলেন সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবী।  বিগত ২০০৪ সালের ১১ ফেব্রুয়ারি তারিখে তিনি বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। তার স্মৃতিকে ধরে রাখতে গঠন করা হয় “মরহুম আজিজুল ইসলাম স্মৃতি পরিষদ।” আর  উপজেলার ৫ নম্বর খাতামধুপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে হামুরহাট অবস্থিত। গত ১৯৯৮ সালে স্থাপিত এ হাটটিতে কয়েক বছরের ব্যবধানে বিপুল সংখ্যক স্থায়ী ও অস্থায়ী দোকানপাট, মিল,কারখানাসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠে। হাটটি গোটা ইউনিয়নে লাভ করে ব্যাপক পরিচিতি সুনাম। হাটটিতে উপজেলার খাতামধুপুর ও কাশিরাম বেলপুকুর ইউনিয়নের ছাড়াও পার্শ্ববর্তী কিশোরগঞ্জ উপজেলার নিতাই ও বাহাগিলী ইউনিয়নের লোকজনের  ব্যাপক সমাগম ঘটে প্রতিদিন।  উল্লিখিত এলাকার সাধারণ মানুষ তাদের দৈনন্দিন নিত্যাপ্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটার জন্য হামুরহাটে ভীড় করেন প্রতিনিয়ত। সাম্প্রতিক সময়ে হাটটিতে কয়েক দফা চুরি ও ডাকাতি সংঘটিত হয়। এ অবস্থায় হাটটির  ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের পক্ষ থেকে রাতে বেলায় প্রহরায় নৈশ প্রহরী নিয়োজিত করা হয়েছে। এতোদিন রাতের বেলায় ঝড়-বৃষ্টিতে টর্চ লাইট ছাড়াই দায়িত্ব পালন করে আসছিলেন। এ অবস্থায় নৈশ প্রহরীদের সহায়তায় এগিয়ে আসে মরহুম আজিজুল ইসলাম চৌধুরী স্মৃতি পরিষদ। ওই পরিষদের উদ্যোগে  হামুর হাটের ৬জন নৈশ প্রহরীর মাঝে গত শনিবার রাতে পোষাক,টর্চ লাইটও অন্যান্য সামগ্রী প্রদান করা হয়।  

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 5369548885153437973

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item