সৈয়দপুর আন্তর্জান্তিক দূর্যোগ প্রশমন দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুর পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৬।  দিবসটি পালন উপলক্ষে  ১৩ অক্টোবর (বৃহস্পতিবার) সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে ওই সব কর্মসসূচির আয়োজন করা হয়।
সকালে “দুর্যোগ ঝুঁকি কমাতে হলে কৌশলসমূহ বলতে হবে” দিবসের এবারের প্রতিপাদ্যের ওপর অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী সভায় সভাপতিত্ব করেন।
এতে অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন, সৈয়দপুরউপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দপ্তরের সৈয়দপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকির হোসেন প্রমূখ।
  সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শফিউল ইসলাম।
এর আগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী,এনজিও কর্মীসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। শোভাযাত্রাটি উপজেলা পরিষদের সামনে সড়ক প্রদক্ষিণ করে।                     
 শেষে দিবসটি উপলক্ষে  আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এতে উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা দুইটি গ্রুপে অংশ নয়।  চিত্রাংকন প্রতিযেগিতায় ‘ক’ গ্রুপে ১ম ও ২য় শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে  সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ডকলেজের ২য় শ্রেণীর সৈয়দা বুশরা রওনাক প্রথম, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের ২য় শ্রেণীর সারা আলম দ্বিতীয় এবং তুলশীরাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর মোছা তাহিয়া তৃতীয় স্থান লাভ করে। ‘খ’ গ্রুপে প্রথম হয়েছে খোর্দ্দ সোনাখুলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শারমিলা আদিবা হক, দ্বিতীয় ইন্টারন্যাশনাল স্কুলের তৃতীয় শ্রেণীর আদিবা রহমান ও তৃতীয় তুলশীরাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর মোছা. তাসনিম জাহান। ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে প্রথম হয়েছে সৈয়দপুর কারিগরি মহাবিদ্যালয়ের ৭ম শ্রেণীর মো. মোশফেকুর রহমান মোরশেদ, দ্বিতীয় একই প্রতিষ্ঠানে একই শ্রেণীর শাহরিন জাহান (সৃষ্টি) এবং তৃতীয় ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ৭ শ্রেণীর মাহজাবিন আফরোজ। আর  রচনা প্রতিযোগিতায় ‘খ’ গ্রুপে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেণীর আফফাত খানম প্রথম, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেণীর মোছা. আইরিন খাতুন দ্বিতীয় এবং সরকারি কারিগরি মহাবিদ্যালয়ের ৯ম শ্রেণীর মোছা. মাসুদা আফরোজ তৃতীয় হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5881168822656479677

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item