সৈয়দপুর শহরে একই রাতে একই এলাকা থেকে আবারও দুইটি মোটরসাইকেল চুরি

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর শহরে একই রাতে একই এলাকার দুইটি বাসা থেকে দূর্ধর্ষ কায়দায় দুইটি মোটরসাইকেল চুরি গেছে। শহরের বাঙ্গালীপুর নিজপাড়ার দারুল উলুম মাদ্রাসা মসজিদ সংলগ্ন এলাকা থেকে গত রবিবার (৯ অক্টোবর) দিবাগত গভীর রাতে ওই মোটরসাইকেল দুইটি চুরি যায়। এ ঘটনায় চুরি যাওয়া মোটরসাইকেল মালিকরা সৈয়দপুর থানায় পৃথক পৃথক অভিযোগ দায়ের করেছেন। এ নিয়ে সৈয়দপুর শহর থেকে চলতি অক্টোবর মাসের গত ১০ দিনে চারটি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটলো।
 সর্বশেষ গত ৯ অক্টোবর একই রাতে একই এলাকা থেকে চুরি যায় ব্যবসায়ী  মো. লুৎফর রহমান সরকার ও শাহ্ মো. মতিনুর রহমান রুবেলের দুইটি মোটরসাইকেল।
 জানা গেছে, উল্লিখিত এলাকার স্থায়ী বাসিন্দা লুৎফর রহমান সরকারের বাসার জানালার লোহার গ্রীল কেটে তাঁর ব্যবহৃত ডিসকভার ১২৫সিসি’র মোটরসাইকেলটি (নম্বর: নীলফামারী-হ-১১-৭৭৮০) চুরি করে নিয়ে যায়। একই কায়দায় একই দিন রাতে একই এলাকার বাসিন্দা ব্যবসায়ী শাহ্  মতিনুর রহমান রুবেলের ব্যবহৃত ডিসকভার ১৩৫সিসির হাইড্রোলিক মোটরসাইকেলটি (নম্বর: নীলফামারী-ল-১১-০১৫১) চুরি গেছে। সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও মিলেনি চুরি যাওয়া মোটরসাইলের কোান হদিস।
এর আগে গত ২ ও ৩ অক্টোবর রাতে ২৪ ঘন্টার ব্যবধানে শহরের পৃথক দুইটি স্থান থেকে দুইটি মোটরসাইকেল চুরি যায়। চুরি যাওয়া মোটরসাইকেলগুলোর ব্যাপারে সম্ভাব্য বিভিন্ন জায়গায় খোঁজখবর করেও  কোন সন্ধান মেলেনি।
আকস্মিকভাবে শহরে মোটরসাইকেল চুরির ঘটনা বেড়ে যাওয়ায় সৈয়দপুর শহরবাসী মোটরসাইকেল মালিকদের মধ্যে  চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় বাসাবাড়ি, হাটবাজারের মধ্যে এবং অফিস-আদালত,হোটেল-রেস্তোরাঁর সামনে মোটরসাইকেল রেখে তারা  কোন রকম স্বস্তিতে থাকতে পারছেন না। তাদের এখন একটাই আশঙ্কা কখন তাদের মূল্যবান মোটরসাইকেলটি চুরি যায়।
চুরি যাওয়া মোটরসাইকেল মালিক লুৎফর রহমান আক্ষেপের সুরে বলেন,পাকা বাসার শোয়ার ঘরের মধ্যে রেখেও যদি মোটরসাইকেল চুরি যায় তাহলে আমরা কোথায় রাখবো ? তিনি বলেন , পুলিশ একটু আন্তরিক হলেই  মোটরসাইকেল চুরি বন্ধসহ চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার সম্ভব হবে। তিনি শহরে রাতের বেলা পুলিশী  পাহারা টহল বাড়ানোর জোর দাবি জানান।
এদিকে, গত কয়েক দিনেও চুরি যাওয়া মোটরসাইকেলগুলো উদ্ধার করতে পারেনি সৈয়দপুর থানা পুলিশ। সে সব উদ্ধারেও পুলিশী তেমন তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না। অথচ এ অঞ্চলে মোটরসাইকেল চোর দলের একটি শক্তিশালী চক্র গড়ে উঠেছে। মোটরসাইকেল চোর সিন্ডিকেট দলের সম্পর্কে  ব্যাপক খোঁজখবর নিয়ে তাদের সক্রিয় সদস্যদের ধরে জিজ্ঞাসাবাদ করলে এর মূল হোতারা বেরিয়ে আসবে বলে অনেকের ধারনা। কিন্তু অজ্ঞাত কারণে পুলিশ সে পথে হাঁটছে না। উপরন্ত চুরি যাওয়া মোটরসাইকেল মালিকদেরকে খোঁজ নিতে বলা হচ্ছে। তাদের নানাভাবে নাজেহাল করা হচ্ছে। তাদের কাছে জানতে চাওয়া হচ্ছে মোটরসাইকেল চোর দলের সন্দেহভাজন ব্যক্তির নাম। এ অবস্থায় মোটরসাইকেল মালিকরা ঝামেলা এড়াতে পুলিশকে এড়িয়ে চলছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 2030256654750323657

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item