নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের যৌথ সংবাদ সম্মেলন সৈয়দপুরে অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শহরের নিয়ামতপুস্থ সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে গতকাল মঙ্গলবার (১১ অক্টোবর) বেলা ১১টায় ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের শুরুতেই বলা হয় বাংলাদেশ ইজিবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি সৈয়দপুর উপজেলা কমিটির নেতৃবৃন্দ সংবাদ সম্মেলন করে নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন এবং এর সদস্যদের সম্পর্কে সম্পূর্ণ মিথ্যে, বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্য দিয়েছে। যা গত ৯ অক্টোবর স্থানীয় একটি সাপ্তাহিক পত্রিকায় প্রকাশিত হয়। নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন আয়োজিত সংবাদ সম্মেলনে পত্রিকায় প্রকাশিত ওই সংবাদটি প্রত্যাখান করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে বলা হয় দেশের সড়ক মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিক্সা ( ইজিবাইক) চলাচলে সরকারীভাবে বিধি নিষেধ রয়েছে। ওই সব যানবাহন সরকারকে কোন রকম ট্যাক্স,টোকেন কিংবা ফি প্রদান করে না। এমনকি এর চালকদেরও কোন ড্রাইভিং লাইসেন্স নেই। অথচ বাস-মিনিবাস মালিকরা প্রতি বছর সরকারে কোষাগারে ট্যাক্স, টোকেন ও ফি বাবদ লাখ লাখ টাকা জমা দিচ্ছেন।  কিন্তু তারপরও শুধুমাত্র মানবিক কারণে সড়ক মহাসড়কে অটোরিক্সা চলাচল করতে দেয়া হয়।
সংবাদ সম্মেলনে গত ১ অক্টোবরের ঘটনা উল্লেখপূর্বক বলা হয় ওই দিন সৈয়দপুর শহরের রেলওয়ে ঘুমটি অর্থাৎ সৈয়দপুর থানার সন্নিকটে একটি বাসে যাত্রী উঠানোর সময় ইজিবাইক ও বাস শ্রমিকদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এতে করে সৈয়দপুর শহরে যান  চলাচলে  মারাত্মক স্থবিরতা দেখা দেয়। পরবর্তীতে স্থানীয় পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে অনুষ্ঠিত বৈঠকে সৃষ্টি বিরোধের অবসান হয়। বৈঠকে সৈয়দপুর শহর হতে ঢেলাপীর হাটের মাঠ পর্যন্ত ইজিবাইক চলাচলের এক সিদ্ধান্ত হয়। কিন্তু ইজিবাইক শ্রমিক সোসাইটির সাধারণ সম্পাদক মো. শফি আহমেদের নেতৃত্বে ওই কথিত সংগঠনের কিছু চালক থানায় অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত উপেক্ষা করে সৈয়দপুর থেকে নীলফামারী পর্যন্ত অটোরিক্সা চলাচলের অপচেষ্টা করে। এতে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ বাঁধা দিলে অটোরিক্সা শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে আশা পরিবহন নামের একটি মিনিবাস ও ২টি পিকআপের সম্পূর্ণ গ্লাস ভাঙ্গচুর করে। এ সময় অটোরিক্সা শ্রমিকরা বাস শ্রমিকদের ওপর চড়াও হয়ে এলোপাতাড়ি মারপিট করতে থাকে। এতে পিকআপ চালক লিমন (২৮) গুরুতর আহত হন। বর্তমানে আহত ওই শ্রমিক রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনার পর তথাকথিত ওই সংগঠনের সভাপতি পৌর কাউন্সিলর শাহিন হোসেন ও সাধারণ সম্পাদক শফি আহমেদ তাদের অফিস ঘর ও জাতির জনক এবং প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের মিথ্যে অভিযোগ তুলে বাস শ্রমিক সংগঠনের নেতাকর্মীদের নামে। মূলতঃ ওই সংগঠনের নেতাকর্মীরাই জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে বাস শ্রমিকদের নামে মিথ্যে অভিযোগ তুলে বলে সংবাদ সম্মেলনে দাবী করা হয়। সেই সঙ্গে সুুষ্ঠু পরিবহন চলাচলের নিমিত্তে সরকারী সিদ্ধান্ত বাস্তবায়ন করে সকল সড়ক, আঞ্চলিক সড়ক ও মহাসড়কে  অটোরিক্সা চলাচল বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহনেরও দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলন থেকে।
সংবাদ সম্মেলনে  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি তৌকির আহমেদ কেনেডি, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আখতার হোসেন বাদল, সাংগঠনিক সম্পাদক মমতাজ আলী, দপ্তর সম্পাদক এফাজ উদ্দিন সরকার প্রমূখ।
এ সময় আরো উপস্থিত ছিলেন নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মো. মোফাখ-খারুল আলী স্বপন,সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম মজনু, সহ-সাধারণ সম্পাদক মো. নাজির আহমেদ, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, সড়ক সম্পাদক মো. শফিকুল ইসলাম শফি ও  মো. জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক মো. আব্দুল জলিল, কার্যকরী সদস্য মো. রবিউল ইসলাম,মাইক্রোবাস পিকআপ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মানিক মিয়া প্রমূখ উপস্থিত ছিলেন।    

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 6390832739655476767

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item