বেরোবিতে আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ উদযাপিত

হাজী মারুফ :

॥রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ’থাকবে শিশু সবার মাঝে ভালো, দেশ সমাজ পরিবারে জ্বলবে আশার আলো ’ স্লোগান সামনে রেখে আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ -২০১৬ উদযাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ ও ইয়ুথ গ্রুপের আয়োজনে  রোববার ২রা অক্টোবর বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের গ্যালারি রুমে পথশিশু, স্থানীয় ব্যক্তিবর্গ, ইমাম-মুয়াজ্জিন, জনপ্রতিনিধি এবং সাংবাদিকদের সমন্বয়ে শিশু অধিকার নিশ্চিতকরণের আহবান জানানো হয়।
সেভ দ্য চিলড্রেন ও ইনসিডিন বাংলাদেশ’র  সহায়তায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ছড়া-কবিতা আবৃতি, ও পুরস্কার বিতরণী  অনুষ্ঠানের আলোচনা সভায় সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক  ইলিয়াস সাব্বির শিশু অধিকার বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করে বলেন, পরিবার হচ্ছে শিশুর প্রাথমিক শিক্ষা কেন্দ্র, তাই পরিবার সচেতন হলেই শিশু অধিকার বাস্তবায়ন সম্ভব।
সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মীর্জা আমিরুন নেছার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক  রিপুল কবির, আনোয়ার হোসাইন, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো: মোরশেদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক  তানজিউল ইসলাম ইনসিডিন বাংলাদেশ’র  অপারেশনাল চিফ মুশফিকুর রহিম প্রমুখ।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3775598781971983900

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item