পীরগঞ্জে এলজিএসপি’র অর্থ আত্বসাতের খবর প্রকাশ হওয়ায়-

মামুনুর রশীদ মেরাজুল পীরগঞ্জ (রংপুর) থেকেঃ
রংপুর পীরগঞ্জ উপজেলার রায়পুর ইউনিয়নের কাজ না করেই এলজিএসপি’র বরাদ্দকৃত অর্থ কাজ না করে উত্তোলন ও আত্মাসাতের বিষয়ে রংপুরের জেলা প্রশাসক, সংশি¬ষ্ট দপ্তরের উর্ধতন কর্তৃপক্ষ, দুদুক চেয়ারম্যানসহ সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগ রায়পুর ইউনিয়ন শাখার সভাপতি ও সম্পাদক এ লিখিত অভিযোগ করেন। এ বিষয়ে গত ২৭ সেপ্টেম্বর  বিভিন্ন দৈনিক ও অন লাইন পত্রিকায়  পীরগঞ্জে এলজিএসপি’র বরাদ্দকৃত অর্থ আত্বসাত’ শিরোনামে  সংবাদ প্রকাশ হয়েছিলো।
জানা গেছে, গত ২০১৫-১৬ অর্থ বছরে দু’কিস্তিতে রায়পুর ইউনিয়নের উন্নয়নে এলজিএসপি প্রকল্পে ১৫ লক্ষাধিক টাকা বরাদ্দ দেয় সরকার। বরাদ্দকৃত অর্থের বিপরীতে কোন প্রকার প্রকল্প বাস্তবায়ন না করেই ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান সরকার ও ইউপি সচিব যোগ সাজোস করে অবৈধভাবে বরাদ্দকৃত পুরোটাকাই উত্তোলন করেন।
এ বিষয়ে  ইউপি সচিব শক্তি কুমার অনিয়মের কথা স্বীকার করে বলেন, এলজিএসপি’র বরাদ্দকৃত অর্থ আমার ও চেয়ারম্যানের যৌথ স্বাক্ষরিত চেক দিয়েই ব্যাংক থেকে উত্তোলন করা হয়েছে।  চেয়ারম্যান সাহেব টাকাগুলো ব্যাংকে জমা করার কথাও ছিলো। হয়তো ৩/৪  দিনের মধ্যে জমা করবেন। ওই ইউপির একাধিক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন ,  এলজিএসপির বরাদ্দের বিষয়টি আমরাও জানতাম না। রায়পুর ইউনিয়ন আ’লীগের সভাপতি রমজান আলী ও সাধারণ সম্পাদক(ভার) শাহানুর প্রধান বলেন, বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত খবরটি বস্তুনিষ্ঠ হওয়ায় আমরাও সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছি। তাঁরা আরও বলেন,  শুধু এলজিএসপি’র বরাদ্দকৃত অর্থই নয়,গেল ঈদপূর্ব (ঈদুল ফিতর ও আযহায়) এক নাম একাধিকবার ব্যবহার করা ছাড়াও ভূয়া নাম দিয়ে মাষ্টার রোল দাখিলের মাধ্যমে ভিজিএফ কর্মসুচির বরাদ্দকৃত চালও আত্মসাত করেছেন ইউপি চেয়ারম্যান।  ছাত্রজীবনে ছাত্রদল করা রায়পুর ইউপির চেয়ারম্যান আনিছুর রহমান সরকার শুধুমাত্র মনোনয়নের জন্য  ৩ /৪ মাস হলো অতি উৎসাহী আওয়ামীলীগার বনেগেছেন। এ ব্যাপারে রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান সরকারের সাথে কথা হলে তিনি সাংবাদিকদের বলেন‘  কাজ করার সময় শেষ হয়নি এখনো,  কাজ করা হবে।  রায়পুর ইউনিয়ন পরিষদের প্রায় দু’মাস মেয়াদ উর্ত্তীন হলেও নির্বাচন হয়নি আজও। উল্লেখ্য,গত ২০১৫-২০১৬ অর্থ বছরে রায়পুর ইউনিয়নে এলজিএসপি’র প্রথম কিস্তির বরাদ্দকৃত ৬ লাখ ৬ হাজার ৮৭৫টাকায় ৮টি এবং এলজিএসপি-২ এর আওতায় পিবিজি’র ২য় কিস্তির ৯ লাখ ৮৯ হাজার ৫২৩ টাকা ব্যায়ে ১৩ টি প্রকল্প বাস্তবায়ন দেখিয়ে ওইসব প্রকল্পের বিপরিতে বরাদ্দকৃত অর্থও উত্তোলন করা হলেও বাস্তবে অধিকাংশ প্রকল্পের কোন অস্তিত্ত্ব নেই।

পুরোনো সংবাদ

রংপুর 4965582183534334961

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item