রেলওয়ে দূর্ঘটনা প্রতিরোধকল্পে সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশের গণ-সচেতনতামূলক প্রচারণা শুরু

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশের উদ্যোগে রেলওয়ে দূর্ঘটনা প্রতিরোধকল্পে গণ-প্রচারণামূলক প্রচারণা শুরু হয়েছে। আজ (শনিবার) সকাল ১০টায় সৈয়দপুর রেলওয়ে স্টেশনে এ গণ-প্রচারাণার উদ্বোধন করা হয়।
 সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান এ গণ-সচেতনামূলক প্রচারণা ও র‌্যালীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে রেলওয়ে জেলা পুলিশের পক্ষ থেকে প্রকাশিত নয়টি নিদের্শনামূলক লিফলেট স্টেশন এলাকায় জনসাধারনের হাতে তুলে দেন এসপি সিদ্দিকী তাঞ্জিলুর রহমান।
এ সময় রেলওয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (্এডিশনাল এসপি) শাহ্ মো. আজাদ, সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) একে এম লুৎফর রহমান, ডিআইও-১ মো. হাবিবুল আলম হাবিব, আর আই মো. শাহাজাহান খলিফাসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।পরে রেলওয়ে স্টেশন থেকে একটি গণ-সচেতনতামূলক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি সৈয়দপুর রেলওয়ে আউটার সিগন্যালের উভয় পাশের এলাকায় প্রদক্ষিণ করে। র‌্যালী থেকে হ্যান্ডমাইকে সচেতনতামূলক বিভিন্ন নিদের্শনা প্রচার ও লিফলেট বিতরণ করা হয়। বিতরণকৃত লিফলেটে মোবাইল ফোনে কথা বলতে বলতে রেলওয়ে লাইনের ওপর দিয়ে না হাটতে ও রেলওয়ে লাইন পার না হতে বলা হয়েছে। রেলওয়ে লাইনে গবাদি পশু না চড়াতে, রেলওয়ে লাইন সংলগ্ন এলাকায় দোকানপাট না বসাতে বলা হয়। সেই সঙ্গে বয়স্ক, বধির, দৃষ্টি প্রতিবন্ধী এবং প্রতিবন্ধী ব্যক্তিদের রেলওয়ে লাইন পারাপারে সহায়তার আহবান জানানো হয়েছে। চলন্ত ট্রেনের মোবাইল ফোনে সেলফি তোলা থেকে বিরত থাকতে বলা হয়। রেলওয়ে গেট বেরিয়ার ফেলানো থাকলে রেলওয়ে লাইন পার হওয়া থেকে বিরত থাকতে অনুরোধ জানানো হয়েছে ওই বিতরণকৃত লিফলেটে।
 সংশ্লিষ্ট সূত্র জানায়, সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশের অধীন ১২ রেলওয়ে থানা ও ১৬ টি ফাঁড়ি এলাকা থেকে একযোগে তাদের এ গণসচেতনামূলক প্রচারণা চলবে।
 সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান বলেন, সাম্প্রতিক সময়ে রেলওয়ে লাইন এলাকায় দূর্ঘটনার সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। মানুষের অসচেতনতার কারণে রেললাইনে নানা রকম দূর্ঘটনা ঘটছে অহরহ। মানুষ মোবাইল ফোনে কথা বলতে বলতে রেল লাইনের ওপর দিয়ে হাঁটছেন এবং রেললাইন অতিক্রম করছেন। মানুষ একটু সচেতন হলেই রেললাইনের দূর্ঘটনা রোধ করা সম্ভব। তাই মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে তাদের এ উদ্যোগ। এতে করে মানুষ অনেক সচেতন হবে এবং রেলওয়ে দূর্ঘটনা  অনেকাংশে কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।  



পুরোনো সংবাদ

নীলফামারী 2393427780086048572

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item