ভারত-পাকিস্তান যুদ্ধের কোনো সম্ভাবনা নেই: এরশাদ

মামুনুররশিদ মেরাজুল 

ভারত-পাকিস্তানের বর্তমান যুদ্ধাবস্থা নিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘ভারত পাকিস্তানের মধ্যে যে যুদ্ধের প্রস্তুতি চলছে তাতে মনে হয় না যুদ্ধ হবে। হয়তো চলমান হামলাগুলোতে সাময়িকভাবে সীমান্ত ক্ষতিগ্রস্থ হবে। কারণ দুই দেশের কাছে এ্যাটমিক বোমা আছে। তবে যুদ্ধের কোনো সম্ভাবনা নেই।
এরশাদ বলেন, ভারত পাকিস্তানের মধ্যে যেহেতু যুদ্ধের অবস্থা তৈরি হয়েছে তাই আমার মনে হয় সার্ক শীর্ষ সম্মেলনে বাংলাদেশ অংশ না নিয়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছে। 
মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে রংপুরে তিন দিনের সফরে সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
সম্প্রতি সিলেট থেকে নির্বাচনের প্রস্তুতি নেয়া প্রসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ বলেন, ‘মধ্যবর্তী কোনো নির্বাচন নয়, আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য আমরা প্রস্তুতি শুরু করেছি। নির্বাচনের প্রস্তুতির জন্য দুই থেকে তিন বছর সময় লাগবে।’
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘আমরা ২৬ বছর ক্ষমতার বাইরে ছিলাম, আমি ছয় বছর জেলে ছিলাম। আমার নেতাকর্মীরা জেলে ছিল। অনেক অত্যাচার সহ্য করেছি। পার্টি ছিন্নভিন্ন হয়ে গেছে। পার্টিকে আবার জোড়া লাগাচ্ছি। এখনো দুই বছর সময় আছে।
এসময় তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনের জন্য এখনো দুই বছর সময় আছে। আমি সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছি। কারণ আমাকে রংপুর আর সিলেটের মানুষ নতুন জীবন দিয়েছে।
এসময় এরশাদ বলেন, আগামীতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জাতীয় পার্টিই সরকার গঠন করবে।
এদিকে এরশাদ সার্কিট হাউসে এসে পৌঁছলে জাতীয় পার্টির মহানগর কমিটির আহবায়ক মোস্তাফিজুর রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াসির, সাবেক পৌরসভার মেয়র একেএম আব্দুর রউফ মানিক, জেলা কমিটির আহবায়ক মোফাজ্জল হোসেন মাস্টারসহ জাপার জেলা ও মহানগরের নেতৃবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
পরে সার্কিট হাউস থেকে এরশাদ তার নিজ বাসভন পল্লীনিবাসে যান। সেখান থেকে তার মায়ের নামে প্রতিষ্ঠিত মজিদা খাতুন কলেজের নবীনবরণ অনুষ্ঠানে অংশ নেবেন এবং সন্ধ্যায় নগরীর সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে নেতা কর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 1726000863943434706

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item