দশ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়ম করার চেস্টা করবেন না-সংস্কৃতিমন্ত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৬ অক্টোবর॥
জেলা সদর উপজেলায় দশ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার পলাশবাড়ি ইউনিয়ন পরিষদ চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে ওই কর্মসূচির উদ্বোধন  করে তিনি। এসময় মন্ত্রী ওই ইউনিয়নের এক হাজার ৬৫৯টি কার্ড ও কার্ডের  উপকারভোগীদের হাতে চাল তুলে দেন।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, আপনারা সকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা শুনেছেন। সংসদে তিনি(প্রধানমন্ত্রী) বলেছেন, ১০ টাকা কেজি দরে চাল বিতরণে কোন ধরণের অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যারা এই কাজের সঙ্গে জড়িত, আপনারা কেউ কোনো অনিয়ম করার চেস্টা করবেন না।
নুর বলেন ‘১০টাকা কেজি দরে চাল প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন। হতদরিদ্র মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার প্রতি কেজিতে ২০ থেকে ২৫ টাকা ভর্তূকী দিচ্ছে। এটি একটি কষ্টসাধ্য কাজ। প্রধান মন্ত্রীর ঘোষণার সময় অনেকে সেটি নিয়ে হাসাহাসি করলেও  আজ বাস্তবায়িত হয়েছে।
ওই সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  জেলা প্রশাসক  জাকীর হোসেন, জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অক্ষয় কুমার রায়, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, পলাশবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমতাজ আলী প্রামানিক প্রমুখ। সভায় সভাপত্বি করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন।
উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি এলএসডি) মিজানুর রহমান বলেন, সদর উপজেলায় ১৫ ইউনিয়নে ৩০ হাজার ৭১৩টি কার্ড বিতরণ করা হবে। এর মধ্যে বৃহস্পতিবার পলাশবাড়ি ইউনিয়নে এক হাজার ৬৫৯টি কার্ড ও কার্ডের চাল বিতরণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হয়।#


পুরোনো সংবাদ

প্রধান খবর 2148019231783622480

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item